ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

হাসপাতাল থেকে পালিয়েছে করোনার উপসর্গ নিয়ে ভর্তি আরো ২ রোগী

২০২০ এপ্রিল ০৬ ১০:০৯:৪৭
হাসপাতাল থেকে পালিয়েছে করোনার উপসর্গ নিয়ে ভর্তি আরো ২ রোগী

করোনা ভাইরাস শনাক্ত হওয়ার আতঙ্কে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ছেড়ে পালিয়েছেন দুইজন রোগী। শনিবার রাতে কর্তৃপক্ষের অনুমতি বা ছাড়পত্র না নিয়েই হাসপাতাল থেকে পালিয়ে যান তারা।

হাসপাতাল সূত্রে জানা যায়, জ্বর-সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে তারা হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এই ধরনের উপসর্গ থাকা রোগীদের জন্য নির্ধারিত আলাদা ওয়ার্ডে রেখে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছিলো। তবে চিকিৎসা শেষের আগেই শনিবার রাতে কর্তৃপক্ষের ছাড়পত্র না নিয়েই হাসপাতাল থেকে পালিয়ে যান তারা।

এদিকে, রামেক হাসপাতালে করোনা আক্রান্ত সন্দেহে একজন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট চিকিৎসা সমন্বয় কমিটির আহ্বায়ক ডা. আজিজুল হক আজাদ। রামেক হাসপাতালে নিয়মিত ব্রিফিংয়ে রবিবার এ তথ্য জানান। তিনি বলেন, চিকিৎসাধীন সন্দেহভাজন রোগী একজন নার্স। তাকে রাজশাহী সংক্রামক ব্যাধি হাসপাতালে স্থাপিত করোনা ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে। শনিবার তার নমুনা সংগ্রহ করা হয়েছে। রবিবার তার পরীক্ষা করে ফলাফল ঢাকায় পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

গত ১ এপ্রিল থেকে ৪ এপ্রিল পর্যন্ত জ্বর-সর্দি-কাশি ও শ্বাসকষ্টে নিয়ে ভর্তি ১২ রোগীর মধ্যে শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় শনিবার আটজনকে ছাড়পত্র দেয়া হয়। তবে তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ ও শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করছেন চিকিৎসকরা। বাকি চারজনের মধ্যে শনিবার ওই নার্সকে সংক্রামক ব্যাধি হাসপাতালে স্থানান্তর করা হয়। অপর তিনজনের শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় রবিবার আরেকজনকে ছাড়পত্র দেয়া হয়েছে। বাকি দুইজন শনিবার রাতে হাসপাতাল থেকে পালিয়েছেন। পলাতকদের একজনের যক্ষ্মায় আক্রান্তের উপসর্গ ছিল।

এর আগে করোনার উপসর্গ নিয়ে ভর্তি আরেক রোগী গত ২ এপ্রিল হাসপাতাল থেকে পালিয়ে যান।


জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর