ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

আগামীকাল থেকে শুরু হচ্ছে ১০ টাকায় চাল বিক্রি

২০২০ এপ্রিল ০৪ ২১:৩৫:৫৭
আগামীকাল থেকে শুরু হচ্ছে ১০ টাকায় চাল বিক্রি

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারি ছুটির মধ্যে কর্মহীন শ্রমজীবী মানুষকে সহায়তার জন্য খোলা বাজারে (ওএমএস) ১০ টাকা কেজি দরে আগামীকাল ৫ এপ্রিল রবিবার থেকে চাল বিক্রি শুরু হচ্ছে।

জানা যায়, প্রথম দিন রাজধানীর দুটি স্থানে এই বিশেষ কার্যক্রম পরিচালিত হবে। জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দেখিয়ে একজন ভোক্তা সপ্তাহে একবার ৫ কেজি চাল কিনতে পারবেন।

আজ শনিবার খাদ্য মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, রবিবার এই বিশেষ ওএমএস কার্যক্রম ঢাকা মহানগরের দুটি কেন্দ্র দিয়ে শুরু হবে। এর মধ্যে একটি হলো মিরপুরের ৭ নং ওয়ার্ডের শিয়ালবাড়ীর রূপনগর ঝিলপাড় বস্তি, অন্যটি মহাখালীর সাততলা বস্তি এলাকা।

এ বিষয়ে খাদ্য অধিদফতরের মহাপরিচালক সারোয়ার মাহমুদ বলেন, ‘কাল রবিবার থেকে রাজধানীতে ওএমএসে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হবে। শিগগিরই এটি উপজেলা পর্যায়ে সম্প্রসারণ করা হবে।’

এদিকে খাদ্য মন্ত্রণালয় জানিয়েছে, ঢাকা মহানগরে মোট ৭৩টি বস্তি আছে। এই বস্তিগুলোতে ৩৯ হাজার ১৮০টি পরিবার আছে। এখানে মোট জনসংখ্যা প্রায় ২ লাখ।

জানা যায়, এরা কেউ সরকারের খাদ্য সহায়তা পায়নি। ঢাকা মহানগরে ওএমএস ডিলার কেন্দ্রের সংখ্যা ১২০টি। এই ডিলারদের তালিকা থেকে ২৪ জন ডিলার বাছাই করে সপ্তাহে ৩ দিন পর্যায়ক্রমে ৭৩ বস্তি বা ৩৯ হাজার ১৮০টি পরিবারের কাছে ওএমএসে ৫ কেজি করে চাল বিক্রয় করা হবে। এই সকল কেন্দ্রে কোনো আটা বিক্রয় করা হবে না।


জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর