ঢাকা, মঙ্গলবার, ২ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

লকডাউনে ভারত কাঁপাচ্ছে আইয়ুব বাচ্চুর যে গান

২০২০ এপ্রিল ০৪ ২০:১৭:২৭
লকডাউনে ভারত কাঁপাচ্ছে আইয়ুব বাচ্চুর যে গান

গিটারের জাদুকর আইয়ুব বাচ্চু না ফেরার দেশে চলে গেছেন বছর দেড়েক হলো। ২০১৮ সালের ১৮ অক্টোবর তিনি পাড়ি দেন না ফেরার দেশে। তবে তার রেখে যাওয়া অসংখ্য জনপ্রিয় গানের মধ্যে শ্রোতারা তাকে খুঁজে ফেরেন। কিংবদন্তি ব্যান্ড তারকার মৃত্যুর শোক বাংলাদেশের পাশাপাশি ছড়িয়ে পড়েছিল ভারতেও। বিশেষ করে কলকাতায় বাচ্চুকে শ্রদ্ধা জানিয়েছিলেন কবীর সুমন, অনুপম রায়সহ আরও অনেক তারকারা।

করোনাভাইরাসের কারণে লকডাউন চলছে ভারতে। এই লকডাউনের মধ্যেও ঘরবন্দী মানুষ কষ্টের এই দিনেও ভালো থাকার জন্য বেছে নিয়েছেন আইয়ুব বাচ্চুর তুমুল জনপ্রিয় গান ‘সেই তুমি’।

তবে নতুন খবর হলো আইয়ুব বাচ্চুর জনপ্রিয় এ গানটি নিয়ে শুরু হয়েছে অনলাইন লকডাউন প্রজেক্ট। আর এ প্রজেক্টের উদ্যোগ নিয়েছে আইয়ুব বাচ্চুর একজন ভক্ত ও সঙ্গীতপ্রেমী সায়ক দাস।

জানা গেছে, আনলাইনে লকডাউন আয়োজনের অংশ হিসেবে ভারতের শতাধিক তরুণ শিল্পী ও সংগীতপ্রেমীরা গানটি গেয়ে প্রকাশ করেছে ফেসবুকে। এই আয়োজনের কল্যাণে নতুন করে আইয়ুব বাচ্চুর গাওয়া ‘সেই তুমি’ গানটি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভারতীয় গণমাধ্যমে সায়ক দাস বলেন, কলকাতায় অনেকের মুখেই ‘সেই তুমি’ গানটি শোনা যায়। আমরা প্রিয় এ গানটিকে আরও মানুষের কাছে ছড়িয়ে দিতে চাই। তাই এমন উদ্যোগ নিয়েছি।

তিনি জানান, শতাধিক গাওয়া গানের মধ্যে ২০টির মতো ভিডিও গান নিয়ে আরেকটি ভিডিও শিগগিরই প্রকাশ করা হবে।


ভারতের কলকাতায় আশি-নব্বই দশক থেকেই ব্যাপক জনপ্রিয় ছিলেন আইয়ুব বাচ্চু ও তার ব্যান্ড এলআরবি। অসংখ্যবার সে দেশে গিয়ে তিনি কনসার্ট করেছিলেন। তার পরামর্শ, কলকাতায় ব্যান্ডের চর্চা বেড়েছে, রুপম ইসলাম গড়ে তুলেছেন ফসিলের মতো জনপ্রিয় ব্যান্ড দল।

সূত্র: কোলকাতা ২৪


সঙ্গীত এর সর্বশেষ খবর

সঙ্গীত - এর সব খবর