ঢাকা, মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭

লজ্জায়, ছবি তোলার ভয়ে ত্রাণ নিতে যাইতেও পারি না : এক অসহায় মধ্যবিত্ত

২০২০ এপ্রিল ০৪ ১৯:২৭:৫২
লজ্জায়, ছবি তোলার ভয়ে ত্রাণ নিতে যাইতেও পারি না : এক অসহায় মধ্যবিত্ত

করোনাভাইরাস পরিস্থিতিতে সবচেয়ে বেশি কষ্টে আছেন মধ্যবিত্ত পরিবারগুলো। তারা কারো কাছে কিছু বলতেও পারেন না আবার চাইতেও পারে না। ছবি তোলার ভয়ে ত্রাণ নেয়ার লাইনে দাঁড়াতেও পারেন না। সম্প্রতি এমন পরিবারগুলোর দুর্ভোগের কথা চিন্তা করে নাটোরের গুরুদাসপুরের ইউএনও মো. তমাল হোসেন তার ব্যক্তিগত তহবিল থেকে কোনো রকম ছবি উঠানো কিংবা প্রচার প্রচারণা ছাড়াই পৌঁছে দিচ্ছেন খাবার। ফোন কল আসা মাত্রই রাতের আঁধারে চলে যাচ্ছেন অসহায় মধ্যবিত্তদের বাড়িতে।

সম্প্রতি মো. তমাল হোসেন সামাজিক যোগাযোগ মাধ্যম এবং বিভিন্ন জায়গায় ঘোষণা দিয়েছিলেন, আপনার পরিচয় অপ্রকাশিত রেখেই আপনাকে সহযোগিতা করা হবে। নিঃসংকোচে নিজের প্রয়োজনের কথা জানাতে আমাকে ফোন করুন।

তারপর থেকেই উপজেলা সদরসহ বিভিন্ন ইউনিয়ন থেকে ওই কর্পোরেট নম্বরে ত্রাণ নেয়ার জন্য ফোন আসে। ত্রাণ গ্রহণকারীর তথ্য মতে রাতের আঁধারে বাইক যোগে তার বাড়িতে খাবার পৌঁছে দেন ইউএনও। এ পর্যন্ত প্রায় ২০০ পরিবারের মাঝে কোনো রকম প্রচারণা এবং ফটোশেসন ছাড়াই খাবার পৌঁছে দিয়েছেন এ কর্মকর্তা।

প্রতিটি খাবারের প্যাকেটে দেয়া হয়েছে ১০ কেজি চাউল, এক কেজি ডাল, এক কেজি তেল, হাফ কেজি চিনি ও একটি সাবান।

ত্রাণ গ্রহণকারী একজন জানান, করোনা প্রতিরোধে সব কাজ কর্ম বন্ধ হয়ে গেছে। আমরা মধ্যবিত্ত পরিবারের মানুষ। আমরা আমাদের অভাবের কথা কাউকে বলতেও পারিনা আবার কারো কাছে চাইতেও পারিনা। তারপরও যারা ত্রাণ বিতরণ করেন তারা প্রায় সময়ই ছবি উঠায়। লজ্জায় ছবি তোলার ভয়ে ত্রাণ নিতে যাইতেও পারি না।

মো. তমাল হোসেন বলেন, করোনা পরিস্থিতিতে স্থবির হয়ে পড়েছে সব কিছু। কোথাও কোনো কাজ নেই। অসহায় শ্রমজীবী মানুষজন ত্রাণ পেলেও পায়না বেশিরভাগ মধ্যবিত্ত পরিবারের মানুষ। কেননা তারা এক প্যাকেট ত্রাণ নেয়ার জন্য ছবি উঠতে চায় না। তাদের কথা চিন্তা করে আমি এ উদ্যোগ গ্রহণ করেছি। যার সহযোগিতা দরকার হবে সে আমার কর্পোরেট নম্বরে ফোন করে বললেই তার দেয়া ঠিকানায় রাতের আঁধারে আমি নিজে গিয়ে খাবার পৌঁছে দিবো কোন রকম ফটোশেসন বা প্রচারণা ছাড়াই। আসুন আমরা সবাই নিজ নিজ জায়গা থেকে সচেতন হই।


সমকালীন এর সর্বশেষ খবর

সমকালীন - এর সব খবর