ঢাকা, সোমবার, ১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

নতুন করে জাতীয় দলে খেলার ১টি সুযোগ পাচ্ছে আশরাফুল

২০২০ এপ্রিল ০৪ ১০:২৪:১৮
নতুন করে জাতীয় দলে খেলার ১টি সুযোগ পাচ্ছে আশরাফুল

আশরাফুল হতে পারত বিশ্ব ক্রিকেটের ময়দানে এক উজ্বল নক্ষত্র। ক্রিকেট ময়দানে কেবলই নাম ছড়াচ্ছিল আশরাফুলের, ঠিক তখনই ফিক্সিং কেলেঙ্কারিতে নিষিদ্ধ হতে হয় তাকে। সাথে সাথে শেষ হয়ে যায় তার ক্যারিয়ার। কিন্তু তবুও তিনি জাতীয় দলে আবার লাল সবুজ জার্সি পরে খেলার স্বপ্ন দেখেন। স্বপ্নকে বাস্তব করার জন্য নিজেকে নিয়ে অনেক কাজ করেছেন তিনি। ব্যাটিং স্কিলের সাথে সাথে ফিটন্সে নিয়েও করেছেন অতিরিক্ত পরিচর্যা। মাত্র ৫২ দিনেই কমিয়েছেন ১২ কেজি ওজন। তার মূল লক্ষ্য ছিল এবার ঢাকা প্রিমিয়ার লীগে ভাল করে জাতীয় দলে খেলার স্বপ্ন বাস্তব করা।

ঢাকা প্রিমিয়ার লীগ শুরু হলেও এক রাউন্ড পরই করোনা ভাইরাসের কারণে স্থগিত হয়ে যায় লিগটি। সাথে সাথে আশরাফুলের স্বপ্নও চলে যায় বিফলে। তারপরও আজ নতুন করে আশার আলো দেখে ডিপিএল। ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) জানিয়েছে, পরিস্থিত স্বাভাবিক হলে সংক্ষিপ্ত পরিসরে হতে পারে ডিপিএল।

আপাতত ১৫ এপ্রিল পর্যন্ত অপেক্ষা করছে সিসিডিএম। পরিস্থিতির উন্নতি হলে ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন সিসিডিএম সমন্বয়ক আলি হোসেন। তিনি বলেন, ‘আমরা ১৫ এপ্রিল পর্যন্ত দেখব। যদি পরিস্থিতির উন্নতি হয় তাহলে সংক্ষিপ্ত পরিসরে হলেও প্রিমিয়ার লিগ করার চিন্তা-ভাবনা আছে। সব ক্লাবের সঙ্গে আলাপ করেই সিদ্ধান্ত নেয়া হবে।’

ওয়ানডে প্রিমিয়ার লিগের পর হওয়ার কথা ছিল টি-টোয়েন্টি প্রিমিয়ার লিগ। কিন্তু পরিস্থিতির কারণে টি-টোয়েন্টি লিগ মাঠে গড়ানোর সম্ভাবনা কম বলে জানিয়েছেন আলি হোসেন।

সিসিডিএমের মতো লিগ শুরুর জন্য অপেক্ষা করছে ক্লাবগুলোও। আবাহনীর ম্যানেজার শেখ মামুন বলেন, ‘খেলা শুরু করা গেলে পুরো লিগই হতে পারে। রোজার মাসে খেলা হলে তো সমস্যা নেই। যদি পরিস্থিত ভালো হয়, আবাহনী চাইবে পুরো প্রিমিয়ার লিগ হোক।’

আবাহনীর মতো মোহামেডানও চাইছে লিগ শুরু হোক। সংক্ষিপ্ত পরিসরে হলেও টুর্নামেন্টটি শুরু হোক এমনটাই প্রত্যাশা তাদের। এমনকি গ্রুপিং সিস্টেমে খেলা মাঠে গড়ালেও আপত্তি নেই ক্লাবটির।

মোহামেডানের ম্যানেজার সাজ্জাদ আহমেদ বলেন, ‘লিগটা যেন শেষ করা যায়, সেটার আবেদন আমরা করতে পারি। দুই গ্রুপ করেও যদি খেলা চালিয়ে দেয়া হয়, তাহলেও হবে। চ্যাম্পিয়ন দল ঘোষণা করা গেল। কারও অবনমন হলো না। এতে দলগুলোর আপত্তি থাকার কথা নয়। সিঙ্গেল লিগ করলে বেশি সময়ও লাগবে না।’

১৫ই মার্চ পর্দা উঠেছিল এবারের প্রিমিয়ার লিগের। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে এবারের লিগের নাম দেয়া হয়েছিল বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) ক্রিকেট ২০২০। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মাত্র এক রাউন্ড পরই বন্ধ হয়ে যায় টুর্নামেন্টটি।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর