ঢাকা, মঙ্গলবার, ২ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

বিদেশি কর্মীদের খাদ্য সহায়তা দেবে মালয়েশিয়া

২০২০ এপ্রিল ০৪ ০০:৩৯:০৬
বিদেশি কর্মীদের খাদ্য সহায়তা দেবে মালয়েশিয়া

বিদেশি কর্মীদের খাদ্য সরবরাহ ও সহায়তার আশ্বাস দিয়েছে মালয়েশিয়া সরকার। দেশটির সরকার আশ্বাস দিয়েছে যে, এই দুর্যোগকালে বিদেশি কর্মী ও শরণার্থীদের অবহেলা করা হবে না। মালয়েশিয়ার সিনিয়র মন্ত্রী (সিকিউরিটি ক্লাস্টার) দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকুব বলেছেন, সরকার বিদেশি কর্মীদের খাদ্য সরবরাহসহ অন্যান্য সহায়তা প্রদান করবে।

মন্ত্রী বলেন, আমরা খবর পেয়েছি বাংলাদেশের শ্রমিকদের খাবার নেই, আমাদের সরকার একজন দায়িত্বশীল সরকার, আমরা দেশে যে কাউকে সাহায্য করব। শরণার্থীদের ক্ষেত্রেও এটি একই রকম। চিকিৎসা একই। আমরা বিদেশিদের ক্ষুধার্ত থাকতে দেব না।

শুক্রবার পুত্রাজায়ায় মন্ত্রিপরিষদের বৈঠক শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ইসমাইল সাবরি আরও বলেন, এ ক্ষেত্রে দূতাবাসদেরও দায়িত্ব নিতে হবে যাতে তাদের জনগণ সহায়তা পেতে পারে। তাদের জনগণ যেসব জেলায় থাকেন, তাদের অবশ্যই জেলা পর্যায়ে জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থাকে রিপোর্ট করতে হবে। যারা কুয়ালালামপুরে থাকেন, তারা কুয়ালালামপুর সিটি হলের অধীনে ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টারে যোগাযোগ করতে পারেন।

এদিকে যে সকল প্রবাসী বাংলাদেশি নাগরিক খাদ্য সংকটে রয়েছেন তাদের নিচের লিংকে প্রদত্ত ফরম পূরণ করে হাইকমিশনে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে। লিঙ্ক corona.bdhckl.gov.bd।

ফরম পূরণ করতে অসুবিধা হলে হাইকমিশনের উল্লিখিত +৬০১২২৯০৩২৫২, +৬০১২২৯৪১৬১৭, +৬০১৩৬৩৩০১০৩, +৬০১১২৬৯৯১১৫০, +৬০১৭৬২৩২১৮৩, +৬০১৬৭৯০৭৪৩৪, +৬০১২৪৩১৩১৫০ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

মিশনের সংশ্লিষ্টরা বলছেন, কাউকে অভুক্ত অবস্থায় থাকতে দেয়া হবে না। এ মুহূর্তে চলাচল দুরূহ হলেও প্রবাসীদের খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হবে।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর