ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

আশা করি, পৃথিবী আগের মতো হয়ে উঠবে : প্যাট কামিন্স

২০২০ এপ্রিল ০৩ ১৭:১৭:২৮
আশা করি, পৃথিবী আগের মতো হয়ে উঠবে : প্যাট কামিন্স

ঘরের মাঠে ২০১৫ বিশ্বকাপ খেলেছেন প্যাট কামিন্স। অস্ট্রেলিয়া সেবার বিশ্বকাপ জিতলেও ফাইনালে খেলা হয়নি বর্তমান সময়ের অন্যতম সেরা পেসার কামিন্সের। এবার ঘরের মাঠে টি-২০ বিশ্বকাপ দিয়ে সেই খেদ মেটাতে চান তিনি। অক্টোবরে অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ নিয়ে উচ্ছ্বসিত তিনি। আশাবাদী করোনাভাইরাসের এই ছোবল থেকে দ্রুতই বিশ্ব মুক্তি পাবে। ঠিক সময়েই হবে টি-২০ বিশ্বকাপ। প্যাট কামিন্স বলেন, ‘পুরো বছর জুড়ে আমরা যা নিয়ে কথা বলবো তা হলো টি-২০ বিশ্বকাপ।

ঘরের মাঠে বিশ্বকাপ খেলার দারুণ এক সুযোগ এটি। ২০১৫ বিশ্বকাপ ছিল ক্যারিয়ারে মনে রাখার মতো একটি ঘটনা। যদিও আমি ফাইনালে খেলিনি। এবার তাই ঠিক সময়ে টি-২০ বিশ্বকাপটা হোক এটাই চাই আমি। আন্তর্জাতিক ক্রিকেটে এটাই এ বছরের সবচেয়ে বড় আয়োজন। টি-২০ বিশ্বকাপে খেলতে পারা হবে দারুণ ব্যাপার। আশা করি, পৃথিবী আগের মতো হয়ে উঠবে এবং বিশ্বকাপটাও হবে।’

করোনাভাইরাসের কারণে অস্ট্রেলিয়ার-নিউজিল্যান্ড সফর বাতিল হয়েছে। এরপরের বিরতিতে ক্যামিন্সদের আইপিএল খেলার কথা ছিল। টি-২০ ওই লিগ শেষে বাংলাদেশে আসার কথা অজিদের। এরপর ইংল্যান্ডে জুলাইয়ে সংক্ষিপ্ত সংস্করণের সিরিজ খেলে ঘরের মাঠে টি-২০ বিশ্বকাপের জন্য প্রস্তুত হওয়ার কথা ছিল কামিন্সদের। কিন্তু সূচি অনুযায়ী, কিছুই এগোচ্ছে না।

আন্তর্জাতিক এই সূচি বাতিল হওয়ার মধ্যে আইপিএল নিয়ে কথা বলতে হলো কামিন্সকে। অস্ট্রেলিয়ার এই পেসার বলেন, ‘আমি যদি লোভী হয়, তাহলে চাইবো আইপিএল হোক। কিন্তু সব কিছুর আগে আমার কাছে আন্তর্জাতিক ক্রিকেট। আমি তাই আশা করবো আন্তর্জাতিক ক্রিকেটরা যত সম্ভব খেলতে।

অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপের আগে অনেক কিছু নিয়েই ভাবতে হবে। তবে আমাদের হাতে এখনও সময় আছে। বিশ্বকাপের বাকি ছয় মাস। ভারত সিরিজের ৮-৯ মাস। এখন তাই আইপিএল, বাংলাদেশ সফর ও ইংল্যান্ড সফরে চোখ। আমরা সবাই আশা করছি, করোনার প্রাদুর্ভাব দ্রুতই বিশ্ব কাটিয়ে উঠবে।’


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর