ঢাকা, বুধবার, ৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭

যত টাকা করে পাচ্ছেন গ্রাউন্ডসম্যানরা

২০২০ এপ্রিল ০৩ ১৫:২৯:৩১
যত টাকা করে পাচ্ছেন গ্রাউন্ডসম্যানরা

দেশজুড়ে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) ২০০ জন মাঠকর্মী (গ্রাউন্ডসম্যান) নিয়োগ দিয়েছে। ২০০ জনের মধ্যে ৯০ জনের চাকরি পাকা, বাকি ১১০ জন কাজ করেন চুক্তিভিত্তিক। এমনিতে তাদের বেতন মাসে ১১ হাজার টাকা। নিম্ন বেতনের এই গ্রাউন্ডসম্যানদেরকে ৫০০০ টাকা করে দিচ্ছে বিসিবি।

এমনিতে বাংলাদেশে ক্রিকেট সহ সবধরণের খেলা বন্ধ রয়েছে। বিসিবি তাদের অফিস বন্ধের ঘোষণা দিয়েছে। অফিসের কর্মকর্তাদের খুব জরুরি প্রয়োজন না হলে যেতে হচ্ছে না অফিসে। তবে গ্রাউন্ডসম্যানদের বাড়িতে বসে থাকার উপায় নেই। পর্যায়ক্রমে তারা কাজ করে যাচ্ছেন মাঠের রক্ষণাবেক্ষণের।

শুধু মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম নয়, বিসিবির আয়ত্বে থাকা সকল স্টেডিয়ামেই মাঠ পরিচর্যার কাজ চলছে। এমতাবস্থায় কাজ করে যেতে হচ্ছে মাঠকর্মীদের। দেশের তথা বিশ্বের চলমান সংকটময় পরিস্থিতিতে বিসিবির দেওয়া ৫০০০ টাকা মাঠকর্মীদের জন্য কার্যকরী পুরষ্কার বলা যায়।

বিসিবি চলমান সংকটময় অবস্থায় সবার দিকেই সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে। করোনা ভাইরাস সংক্রমণের প্রভাবে ঢাকা লিগ স্থগিত হয়েছে বলে ক্রিকেটারদের আর্থিক ক্ষতির দিকটা ভেবেছে বোর্ড।

জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তি ও প্রথম শ্রেণির ক্রিকেটে চুক্তিবদ্ধ নন এমন ক্রিকেটাররা যারা ঢাকা প্রিমিয়ার লিগের অংশ তারা এককালীন ৩০,০০০ টাকা করে পাবেন বোর্ড থেকে।

এছাড়া ২০১৮-১৯ জাতীয় লিগ ও ২০১৯-২০ এ বিসিবির সিলেকশন ক্যাম্পে যেসব নারী ক্রিকেটার ছিলেন তাদের প্রত্যেককে এককালীন ২০ হাজার টাকা করে দেবার ঘোষণা দিয়েছেন বিসিবি বস নাজমুল হাসান পাপন। বিসিবির কেন্দ্রীয় চুক্তি ও প্রথম শ্রেণির চুক্তিতে যারা আছেন তাদের বেতন ভাতাও কমানো হচ্ছে না।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর