ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

আবারও করোনা ভাইরাসের পরীক্ষা করালেন ডোনাল্ড ট্রাম্প

২০২০ এপ্রিল ০৩ ১৫:০০:৫৯
আবারও করোনা ভাইরাসের পরীক্ষা করালেন ডোনাল্ড ট্রাম্প

দ্বিতীয়বারের করোনাভাইরাসের পরীক্ষায়ও ফলাফল নেগেটিভ এসেছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। গতকাল বৃহস্পতিবার হোয়াইট হাউস থেকে এ তথ্য জানিয়েছেন তিনি নিজেই। যুক্তরাষ্ট্র ভিত্তিক টেলিভিশন চ্যানেল সিএনএন ট্রাম্পের ফলাফলের এ সংবাদ প্রকাশ করেছে। প্রতিবেদনে বলা হয়, কৌতুহলবশত দ্বিতীয়বার করানা পরীক্ষা করিয়েছিলেন ট্রাম্প। এ ছাড়া হোয়াইট হাউসের চিকিৎসক শান কনলি প্রেস সচিব স্টিফানি গ্রিশামও এক বিজ্ঞপ্তিতে ট্রাম্পের করোনা পরীক্ষার কথা জানান।

বিজ্ঞপ্তিতে তিনি বলেছেন, ‘কত দ্রুত করোনার পরীক্ষা করা সম্ভব তা যাচাই করার জন্যই আজ সকালে প্রেসিডেন্টের কোভিড-১৯’র পরীক্ষা করা হয়েছিল। তিনি সুস্থ এবং কোনো ধরণের উপসর্গ ছাড়াই আছেন।’

হোয়াইট হাউস থেকে দেওয়া প্রেস বিজ্ঞপ্তিরিএকটি কপি হাতে নিয়ে ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘এটি কত দ্রুত কাজ করেছে তা দেখার জন্য কৌতূহলবশত হোয়াইট হাউসের চিকিৎসকের পরামর্শে আমি দ্বিতীয় বারের মতো পরীক্ষা করি। পরীক্ষার ফলাফল আসতে মাত্র ১৪-১৫ মিনিট সময় লেগেছে।’

সফটওয়্যার সল্যুশন কোম্পানি ডারাক্সের পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিপর্যস্তের তালিকায় প্রথমে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত ২ লাখ ৪৫ হাজার ৩৭৩ জন। মৃত্যু হয়েছে ৬ হাজার ৯৫ জনের।

বিশ্বের ২০৩টি দেশ ও দুটি প্রমোদতরীর ১০ লাখ ১৫ হাজার ৪৬৬ জন আক্রান্ত হয়েছে প্রাণঘাতী এই ভাইরাসে। মৃত্যুবরণ করেছে ৫৩ হাজার ১৯০ জন। এ ছাড়া এই ভাইরাসের সঙ্গে লড়াই করে সুস্থ হয়েছে প্রায় ২ লাখ ১২ হাজার ২২৯ জন।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর