ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

ত্রাণ বিতরণ নিয়ে অনিয়মের খবর প্রচার, সাংবাদিকদের পেটালেন ইউপি চেয়ারম্যান

২০২০ এপ্রিল ০৩ ০০:১৩:২৭
ত্রাণ বিতরণ নিয়ে অনিয়মের খবর প্রচার, সাংবাদিকদের পেটালেন ইউপি চেয়ারম্যান

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় ত্রাণ বিতরণে অনিয়মের খবর ফেসবুক লাইভে প্রচার করায় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও তাঁর লোকজনের হামলায় তিন সাংবাদিকসহ পাঁচজন আহত হয়েছেন। উপজেলার আউশকান্দি বাজারে গতকাল বুধবার বিকেলে এ ঘটনা ঘটে। পরে বিক্ষুব্ধ জনতা ওই ইউপি চেয়ারম্যানের মালিকানাধীন অরবিট হাসপাতাল ভাঙচুর করে।

এদিকে গুরুতর আহত সাংবাদিক শাহ সুলতান আহমেদকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা গেছে, করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া স্বল্প আয়ের মানুষের মধ্যে সরকারি বরাদ্দের ১০ কেজি চালের বদলে পাঁচ কেজি চাল দেওয়া হচ্ছে—এমন অভিযোগ শুনে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘আসুন অসহায় দিনমজুরদের মনের কথা শুনি’ শিরোনামে লাইভে যান দৈনিক প্রতিদিনের সংবাদের প্রতিনিধি ও নবীগঞ্জ সাংবাদিক ফোরামের সাবেক সভাপতি শাহ সুলতান আহমেদ।

এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে বিকেল সাড়ে ৪টার দিকে আউশকান্দি ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন তাঁর লোকজন নিয়ে সাংবাদিক সুলতান আহমেদের ওপর হামলা চালান। এ সময় ইউপি চেয়ারম্যানও ক্রিকেট ব্যাট দিয়ে ওই সাংবাদিককে পিটিয়ে আহত করেন। একপর্যায়ে সুলতানকে উদ্ধার করতে গিয়ে দৈনিক আমার সংবাদের প্রতিনিধি মুজিবুর রহমান ও চ্যানেল এসের প্রতিনিধি বুলবুল আহমেদসহ আরো পাঁচজন হামলার শিকার হন।

পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় সুলতানকে উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানকার চিকিৎসকরা তাঁকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিশ্বজিত কুমার পালের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি চেয়ারম্যান ও তাঁর লোকজনদের হাতে সাংবাদিক প্রহৃত হওয়ার কথা নিশ্চিত করেন।

ইউএনও বলেন, ‘ওই ঘটনায় সাংবাদিক ও চেয়ারম্যানের পক্ষের লোকজন একে অপরের বিরুদ্ধে অভিযোগ করেছেন। আমি ও নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উভয়পক্ষকেই মামলা করার জন্য পরামর্শ দিয়েছি। নবীগঞ্জ থানার ওসি ঘটনাস্থলে রয়েছেন।’


জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর