ঢাকা, সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

খাদ্য সামগ্রী নিয়ে গরিব-দুঃখীদের পাশে দাঁড়ালেন এনামুল হক বিজয়

২০২০ এপ্রিল ০২ ২০:৪১:১৪
খাদ্য সামগ্রী নিয়ে গরিব-দুঃখীদের পাশে দাঁড়ালেন এনামুল হক বিজয়

করোনাভাইরাসের কারণে বন্ধ হয়ে গিয়েছে বাজার ঘাট, স্কুল-কলেজ থেকে শুরু করে কল কারখানা। বেকার হয়ে পড়েছে লক্ষ লক্ষ মানুষ। বিশেষ করে নিম্নবিত্ত আইন মানুষদের কাছে যেন এক অভিশাপ হয়ে দাঁড়িয়েছে। অসহায় এই মানুষগুলি এখন তাকিয়ে আছে সরকার এবং দেশের বিত্তশীল ব্যক্তিদের দিকে। দেশের এই সংকটময় মুহূর্তে গরিব-দুঃখীদের পাশে দাঁড়িয়েছে বিত্তবানরা। বিশেষ করে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটাররা থেকে শুরু করে সকল ক্রিকেটাররাই এগিয়ে আসছে।

বাংলাদেশ দলের ক্রিকেটাররাও একটি তহবিল গঠন করেছেন। ব্যক্তিগত উদ্যোগে সাহায্য করছেন তাদের কেউ কেউ। এবার এই মহৎ কাজের অংশীদার হলেন জাতীয় দল থেকে ছিটকে পড়া ক্রিকেটার এনামুল হক বিজয়ও। সঙ্গী হিসেবে তিনি নিয়েছেন স্ত্রী ফারিয়া ইয়াসমিন ইরাকে।

দুজন মিলে অসহায়দের জন্য চাল, ডাল, আলু, পেঁয়াজ ও সাবানসহ কিছু নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনেছেন। নিজেরা সেগুলো শুধু বিতরণ করা নয়, অন্যরাও যাতে যার যার সামর্থ্যমতো চেষ্টা করেন সেই আহ্বান জানিয়েছেন বিজয়ের স্ত্রী ইরা।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ইরা একটি ভিডিও ও কিছু ছবি আপলোড দিয়েছেন। ভিডিওতে দেখা যাচ্ছে, তার স্বামী ক্রিকেটার এনামুল হক বিজয় অসহায়দের জন্য কেনা খাদ্য ও নিত্যপ্রয়োজনীয় সামগ্রীগুলো আলাদা আলাদা প্যাকেটে সাজাচ্ছেন।

সেই পোস্টে বিজয়ের স্ত্রী ইরা লিখেছেন, ‘সবাই চেষ্টা করুন এ মহামারির মধ্যে সকল দিন মজুর ও খেটে খাওয়া মানুষদের সাহায্য করতে। তাদের পাশে দাঁড়াতে। আমাদের ও আপনাদের সামান্য চেষ্টার হাত হয়তো হতে পারে ওদের জন্য অনেক কিছু। এই মহামারিতে হয়তো ওরা অসুখের ভয় করে না, ভয় করে না খেতে পেরে মারা যাওয়ার। নিরাপদে থাকুন এবং যতটুকু সম্ভব অন্যদের সাহায্য করুন।’


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর