ঢাকা, সোমবার, ১ জুন ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

কঠিন সময়ে ক্রিকেট খেলতে চান মরগান

২০২০ এপ্রিল ০২ ১৩:১৮:৩০
কঠিন সময়ে ক্রিকেট খেলতে চান মরগান

দিন যত এগুচ্ছে করোনাভাইরাসে আক্রান্ত আর লাশের সংখ্যা বেড়েই চলেছে। বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৭ হাজারের বেশি মানুষ। আক্রান্তের সংখ্যা ৯ লাখ ছাড়িয়েছে। যুক্তরাজ্যে এখন পর্যন্ত আক্রন্ত প্রায় সাড়ে ২৯ হাজার, মারা গেছেন ২ হাজার ৩৫২ জন।

ভাইরাসটি কবে নাগাদ নিয়ন্ত্রণে আসবে সে বিষয়ে তথ্য দিতে পারছেন না গবেষকরা। এমন কঠিন সময়ে ক্রিকেট খেলার কথা বলছেন ইয়ান মরগান। বিজ্ঞাপন করোনাভাইরাস জনসংস্পর্শে ছড়ায় বলে সবাইকে ঘরে থাকার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা। এই পরামর্শ মানতে গিয়ে প্রায় পুরো পৃথিবী ঘরবন্দি হয়ে পড়েছে। অনেককে ঘরে বসেই আপনজন হারানোর বেদনা হজম করতে হচ্ছে। এই মানুষদের মানসিকভাবে চাঙ্গা করতে ক্রিকেট খেলতে চান ইংল্যান্ডের রঙিন পোশাকের অধিনায়ক। ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো অধিনায়ক বলেন,

‘এই কঠিন অবস্থায় বেশি ক্রিকেট ম্যাচ খেলার চেষ্টা করা উচিত। আমার মনে হয়, খেলোয়াড়রা খেলতে চাইবে। আমি অবশ্যই খেলব। খেলাধুলা মানুষের দৃষ্টিভঙ্গি বদলে দিতে পারে। বিচ্ছিন্ন সময়ে মানুষের মন অলস হয়ে যায়। খেলাধুলা যে জায়গা তৈরি করবে সেটা মানুষকে আবারও ঘরের বাইরে বেরুনোর অনুভূতি এনে দিতে পারে। যদি এমনটা করা যায় তবে আমি মনে করি এটা বড় পদক্ষেপই হবে।’ বিজ্ঞাপন তবে ইংলিশ অধিনায়ক এটাও বলেছেন যে এই মুহূর্তেই ক্রিকেট ম্যাচ আয়োজনের চিন্তা অবান্তর। করোনাভাইরাসের প্রকোপ কিছুটা কমলে তবেই এটা করা যেতে পারে।

মরগান বলেন, ‘এই মুহূর্তে সব কিছুই আসলে অনিশ্চিত। এই সময়ে খেলা নিয়ে চিন্তা করাটা বাস্তবসম্মত নয়। মহামারির প্রকোপটা কিছুটা কমুক তারপর চিন্তা করা যাবে।’ ইংল্যান্ড ক্রিকেট দলের এই সময়ে থাকার কথা ছিল শ্রীলঙ্কায়। সিরিজ খেলতে শ্রীলঙ্কায় চলেও এসেছিল ইংলিশরা। করোনার প্রভাবে সিরিজ শুরুর আগ মুহূর্তে তড়িঘড়ি করে দেশে ফিরে যায় ইংল্যান্ড। এই মুহূর্তে ক্রিকেটের সঙ্গে প্রায় সব ধরনের খেলাধুলাই বন্ধ রয়েছে।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর