ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১০৪১ জনের

২০২০ এপ্রিল ০২ ১০:৩২:৩৬
গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১০৪১ জনের

যত দিন যাচ্ছে করোনাভাইরাস তত বেশি শক্তি নিয়ে আঘাত করছে মানুষের ওপর। মৃত এবং আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। এর মধ্যে যুক্তরাষ্ট্রের অবস্থাকে ‘ভয়ংকর’ বললেও কম বলা হবে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় এই মহামারিতে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১ হাজার ৪১ জন। এর আগে একদিনে এত মানুষের মৃত্যু ঘটেনি।

ইতালি, স্পেন তো আছেই, নতুন করে যুক্তরাষ্ট্র হয়ে উঠেছে মৃত্যুপুরী। দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ১০৯ জনে। আক্রান্তের সংখ্যা ২ লাখ ১৫ হাজার ৮৫ জন।

যুক্তরাষ্ট্রের মধ্যে নিউইয়র্ক রাজ্যের অবস্থা ‘ভয়ংকরতম’। গত ২৪ ঘণ্টায় যে ১ হাজার ৪১ জন মারা গেছেন তার মধ্যে নিউইয়র্ক শহরেই মৃত্যু হয়েছে প্রায় অর্ধেক, ৫০৫ জনের। যুক্তরাষ্ট্রের মোট আক্রান্তের সংখ্যার অর্ধেকও এই রাজ্যে। গত ২৪ ঘণ্টায় এই নিউইয়র্কেই আক্রান্ত হয়েছেন প্রায় ৮ হাজার মানুষ। এ নিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৪ হাজার, মোট মৃতের সংখ্যা ২ হাজার ২২০।

সবশেষ (বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল ৯টা) তথ্য অনুযায়ী, সারা পৃথিবীতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ লাখ ৩৫ হাজার ৮৪০ জনে। মোট মৃতের সংখ্যা ৪৭ হাজার ২৪১। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন লাখ ৯৪ হাজার ২৮৬ জন। বর্তমানে আক্রান্ত আছেন ৬ লাখ ৯৪ হাজার ৩১৩ জন। এর মধ্যে সংকটাপন্ন আছেন প্রায় সাড়ে ৩৫ হাজার মানুষ।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর