ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

কেভিন পিটারসেনকে ভুল প্রমাণ করে ৩ সেঞ্চুরিতে সর্বচ্চো রানে বর্ষসেরা হলেন তামিম

২০২০ এপ্রিল ০২ ১০:০৪:৫০
কেভিন পিটারসেনকে ভুল প্রমাণ করে ৩ সেঞ্চুরিতে সর্বচ্চো রানে বর্ষসেরা হলেন তামিম

২০১০ সালে তামিমের ক্যারিয়ারে যোগ হয় বড় একটি সাফল্য । সেই বছরে ইংল্যান্ড সফরে বাংলাদেশ দল দুইটি টেস্টই হেরে যায় । তবে ২০১০ সালের সেই সিরিজে তামিমের পারফরম্যান্স এখনো চোখে লেগে আছে ক্রিকেট ভক্তদের ।

প্রথম ইনিংসে ফিফটি করে আউট হয় ড্রেসিংরুমে ফিরে যাওয়ার পথে মাঠের অনার্স বোর্ড দেখে তামিম সেখানকার এটেনডেন্টের কাছে প্রশ্ন করেন, “এইখানে শুধু শতক যারা করেছে তাদের নাম কেনো? অর্ধশতক যারা করেছে তাদের নামও থাকা উচিত ।”

তার উত্তর দিতে গিয়ে তখন সেই এটেনডেন্ট তাকে জানান এটা সম্ভব নয়। ব্যাটিংয়ে শুধু সেঞ্চুরি করলেই জায়গা মিলবে এই বোর্ডে ।

তখন তামিম বলে উঠেন, “ঠিক আছে তাহলে, শতক না করে এখান থেকে যাচ্ছিনা ।” ইংল্যান্ডে গিয়ে তামিম তার সেই কথা রাখেন । ম্যাচের ২য় ইনিংসে দারুণ শতক করে নিজের নাম উঠিয়ে নেন লর্ডসের অনার্স বোর্ডে। এরপরে ওল্ডট্র্যাফোর্ডে ২য় টেস্টেও সেঞ্চুরি করেন তামিম । ঐ ম্যাচের চ্যালেঞ্জ ছিল আরো বড়।

এক সাক্ষাৎকারে তামিম জানান, “চট্টগ্রামে আমি যখন রান করছিলাম ভালো তখন পিটারসেন আমাকে বলে এখানে (চট্টগ্রাম) মারা সহজ, ওল্ডট্র্যাফোর্ডে আসলে মজা বুঝবে।”

বাংলাদেশ দল ২০১০ সালে খেলা ৭ টি টেস্টের একটিতেও জিততে না পারলেও ক্রিকেট বোদ্ধাদের রেটিংয়ে তামিম সেই বছর উইজডেনের বর্ষসেরা টেস্ট ক্রিকেটার নির্বাচিত হন । সেই সালে ভারতের বিপক্ষেও ১ টি সেঞ্চুরি করেন তামিম । ঐ বছরে ৫৯.৭৮ গড়ে ৮৩৭ রান করেন তামিম


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর