ঢাকা, সোমবার, ১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে ৬ জনের দণ্ড

২০২০ এপ্রিল ০১ ১৯:৪১:৩৩
করোনা নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে ৬ জনের দণ্ড

বরিশাল জেলার গৌরনদীতে করোনাভাইরাস নিয়ে অপপ্রচার ও গুজব ছড়ানোর অভিযোগে মসজিদের ইমাম ও শিক্ষকসহ ছয়জনকে ২৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডিতদের মধ্যে দুজন নারী ও চারজন পুরুষ। গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান বুধবার দুপুরে ছয়জনকে এই দণ্ড দেন। বিষয়টি নিশ্চিত করেন বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান।

দণ্ডিতরা হচ্ছেন- গৌরনদী পৌর এলাকার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. রফিকুল ইসলাম (৩৩), উত্তর বিজয়পুর মসজিদের ইমাম মো. হাসান আল মামুন (৩৩), অবসরপ্রাপ্ত সার্জেন্ট মো. সিরাজুল ইসলাম (৪৫), অবসরপ্রাপ্ত শিক্ষিকা দীপালি দেবনাথ (৫৫), বার্থী কলেজের শিক্ষক সালমা আক্তার (৫৫), বানিয়াছড়ি মসজিদের ইমাম আবদুল কাদের মোলতা (২১)। তাদের মধ্যে দুজন ইমাম ও অবসরপ্রাপ্ত সার্জেন্টকে মসজিদের মাইকে করোনা সম্পর্কে গুজব সৃষ্টির অভিযোগে এবং অপর তিনজনকে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে আটক করা হয়।

মসজিদের মাইকে এবং ফেসবুকে তারা প্রচার করেন, 'মঙ্গলবার রাত ১১টা থেকে ৩টা পর্যন্ত কেউ ঘরের বাইরে যাবেন না, করোনা ভাইরাস নির্মূলে হেলিকপ্টারযোগে স্প্রে করা হবে। এই সময় ঘরের বাইরে কোন কাপড়-চোপড় থাকলে তাও দ্রুত ঘরে নিয়ে যান'।

বিষয়টি স্থানীয় প্রশাসনের নজরে এলে রাতেই অভিযানে নামে তারা। মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত অভিযুক্ত ছয়জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়।


জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর