ঢাকা, সোমবার, ১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

পুতিনের সঙ্গে সাক্ষৎ করা সেই ডাক্তার করোনায় আক্রান্ত

২০২০ এপ্রিল ০১ ১৮:১৫:৫১
 পুতিনের সঙ্গে সাক্ষৎ করা সেই ডাক্তার করোনায় আক্রান্ত

রাশিয়ার মস্কোর মূল করোনাভাইরাস হাসপাতাল পরিদর্শনের সময় রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গী ছিলেন দেশটির এক চিকিৎসক।

সেই রাশিয়ান ডাক্তার নিজেই এখন করোনায় আক্রান্ত। কিছু উপসর্গে নিজেরই সন্দেহ হয়েছিল। উদ্যোগী হয়ে, নিজেই পরীক্ষা করেন। সন্দেহ যে অমূলক নয়! তার শরীরেও কখন যেন নিঃশব্দে ঢুকে পড়েছে করোনার ভাইরাস!

সংক্রমণ ছড়ানোর ভয় উপেক্ষা করে, গত সপ্তাহের মঙ্গলবার মস্কোর কোমুনারকা হাসপাতালে যান পুতিন। ওই হাসপাতালে তখন করোনা আক্রান্ত রোগীদের চিকিত্সায় ব্যস্ত ছিলেন ডেনিস প্রোটসেনকো। প্রেসিডেন্টকে দেখে এগিয়ে আসেন। কিভাবে করোনায় আক্রান্তদের চিকিত্সা চলছে, তা ঘুরে ঘুরে দেখান ডেনিস। সেসময় হাজমত স্যুট পরে, রেসপিরেটর লাগিয়ে হাসপাতালে ঢুকেছিলেন। কিন্তু পরে যখন ডেনিসের সঙ্গে কথা বলেন, তখন দু-জনের কারো পরনেই ভাইরাস সংক্রমণ ঠেকানোর মতো কোনো সুরক্ষা বা সরঞ্জাম ছিল না। সে ছবি লেন্সে ধরাও পড়েছে।

নিজের ফেসবুক পোস্টে ডেনিসের ঘোষণা, 'হ্যাঁ, আমি করোনা পজিটিভ। কিন্তু, আমার বেশ ভালো লাগছে। অফিসের মধ্যে নিজেকে আইসোলেটেড করে রেখেছি। আমার মনে হয়, এ মাসে যে প্রতিরোধ ক্ষমতা আমার মধ্যে তৈরি হয়েছে, তা কাজ করছে।'

ডাক্তারের কোভিড-১৯ সংক্রমণ ধরা পড়ায়, রাশিয়ার প্রেসিডেন্টের করোনা আক্রান্তের সম্ভাবনা জল্পনা শুরু হয়ে যায়। ডেভিড আশ্বস্ত করে জানান, ভ্লাদিমির পুতিনের নিয়মিত করোনা পরীক্ষা করা হচ্ছে। তিনি সুস্থ আছেন। এখনো পর্যন্ত প্রতিবারই রেজাল্ট নেগেটিভ এসেছে।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর