ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

শচীন ও লারার প্রতিভার সঙ্গে অন্যদের তুলনা চলে না-ঃ শেন ওয়ার্ন

২০২০ মার্চ ৩১ ১২:০৪:০২
শচীন ও লারার প্রতিভার সঙ্গে অন্যদের তুলনা চলে না-ঃ শেন ওয়ার্ন

করোনা আতঙ্কে গৃহবন্দি কিংবদন্তি লেগস্পিনার শেন ওয়ার্ন। নিজের সন্তানের সাহায্যে ইনস্টাগ্রাম লাইভে আসেন প্রাক্তন এ তারকা। ওয়ার্ন এসেই দেখেন, লাইভে তাঁর বক্তব্য শোনার জন্য অপেক্ষা করছেন লারা। ওয়ার্ন বলে ওঠেন, “ব্রায়ান, তোমাকে নিয়ে আজ অনেক কিছু বলব।” তার পরেই তাঁর ভক্তেরা বিভিন্ন প্রশ্ন করতে শুরু করেন কমেন্ট বক্সে।

তার মধ্যে ওয়ার্ন বেছে নেন তাঁর পছন্দের প্রশ্নগুলো। তাঁর প্রজন্মের সেরা দুই ব্যাটসম্যান কে অথবা কারা? কিংবদন্তি লেগস্পিনারের উত্তর, “অবশ্যই শচীন টেন্ডুলকার ও ব্রায়ান লারা। দু’জনেই আমার বিরুদ্ধে প্রচণ্ড সাবলীল ব্যাট করত। আউট করা তো দূরের কথা, পরাস্ত করাই ছিল কঠিন।”

পরের প্রশ্ন, “যে কোনও পরিস্থিতিতে ব্যাট করার ক্ষেত্রে কাকে এগিয়ে রাখবেন?” বেশ কিছুক্ষণ ভাবার পরে ওয়ার্ন বলেন, “টস করে এ ধরনের উত্তর দেওয়া উচিত। তবুও চোখ বন্ধ করে শচীনকে বেছে নেব।”

ওয়ার্ন যোগ করেন, “কিন্তু যদি টেস্ট ম্যাচের শেষ দিনে চারশো রান তাড়া করতে হয়। তা হলে অবশ্যই আমার দলে থাকবে লারা। ওর আগ্রাসনে বারবার মুগ্ধ হতাম আমি। অসাধারণ টেকনিক, সেই সঙ্গে প্রচণ্ড সাহস। অন্যদিকে শচীনকে যে কোনও পিচে নামিয়ে দাও, ও ভালবেসে রান করে বেরিয়ে যাবে। প্রতিপক্ষ মুখিয়ে থাকত ওর উইকেটের জন্য।”

ওয়ার্নের আরও উপলব্ধি, “রাহুল দ্রাবিড়, সৌরভ গঙ্গোপাধ্যায়, মার্ক ওয়রাও আমার প্রজন্মের ক্রিকেটার। কিন্তু শচীন ও লারার প্রতিভা একেবারেই আলাদা। বাকিদের সঙ্গে তুলনা চলে না।”


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর