ঢাকা, সোমবার, ৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭

করোনার সময় অ্যাওয়ার্ডজয়ী সিনেমাগুলো

২০২০ মার্চ ৩০ ১২:৪৫:২৩
করোনার সময় অ্যাওয়ার্ডজয়ী সিনেমাগুলো

সম্প্রতি প্রকাশিত হয়েছে এ বছরের ‘ক্রিটিকস চয়েস ফিল্ম অ্যাওয়ার্ডস’ বিজয়ী ছবিগুলোর নাম। পুরস্কারের অনুষ্ঠান বাতিল হলেও করোনার সময় পুরস্কার পাওয়া ছবিগুলোকে অনুপ্রেরণা দিতে প্রকাশ করা হয়েছে ছবির নামগুলো।

হিন্দি, তেলেগু, তামিল, বাংলা, মারাঠি, মালয়ালাম, গুজরাটি এবংকন্নড় ভাষার সেরা পরিচালক, অভিনেতা, অভিনেত্রী ও চিত্রনাট্যকারদের মধ্যে দেখা গেছে বাংলা ছবির জয়জয়কার। চলতি মাসের ১৪ তারিখ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ‘ক্রিটিকস চয়েস ফিল্ম অ্যাওয়ার্ডস’।

কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সেটা বাতিল হয়ে যায়। তবে এ বছর কারা পুরস্কারটি জিতেছেন, সেটি অনলাইনে প্রকাশের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। ‘কিয়া অ্যান্ড কসমস’ ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন পশ্চিমবঙ্গের অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। ছবিটি নির্মিত হয় গণ অর্থায়নে। ইন্দ্রদীপ দাশগুপ্তর প্রথম ছবি ‘কেদারা’তে অভিনয় করে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন কৌশিক গঙ্গোপাধ্যায়।

এর আগে বিশেষ জুরি বিভাগে জাতীয় পুরস্কার পেয়েছিল এই ছবি। এমনকি সেরা ছবির স্বীকৃতিও পেয়েছে ‘কেদারা’। জয়া আহসান ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ‘রবিবার’ ছবির জন্য সেরা পরিচালক ও চিত্রনাট্যকারের পুরস্কার পেয়েছেন অতনু ঘোষ। এমনকি সমালোচকদেরও প্রশংসা কুড়িয়েছে ‘রবিবার’। হিন্দি ছবিগুলোর মধ্যে সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন রণবীর সিং, ‘গলি বয়’ ছবির জন্য। সেরা অভিনেত্রী হয়েছেন গীতিকা বিদ্যা ওলিয়ান, ‘সনি’ ছবির জন্য।

‘গলি বয়’ ছবির জন্য সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন জোয়া আকতার। ছবিটি এ বছরের সেরা ছবির পুরস্কার জিতেছে। ‘আর্টিকেল ১৫’ ছবির জন্য যৌথভাবে সেরা চিত্রনাট্যকারের পুরস্কার জিতেছেন অনুভব সিনহা ও গৌরব সোলানকি। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর