ঢাকা, সোমবার, ৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭

১৬ বছরের ক্রিকেটার দিলো লক্ষ্য টাকার অনুদান

২০২০ মার্চ ৩০ ১১:৩০:৩৪
১৬ বছরের ক্রিকেটার দিলো লক্ষ্য টাকার অনুদান

‘দাও যে যতটুকু পারো’- সবার একটু একটু অংশীদারিত্বও অনেক বড় বিপদ সামলে ওঠার শক্তি হতে পারে। করোনার এই দুর্যোগময় সময়ে দায়িত্বটুকু সবাইকেই নিতে হবে। ভারতের নারী ক্রিকেটার রিচা ঘোষকে দেখে অন্যরা অনুপ্রাণিত হতেই পারেন। বয়স মাত্র ১৬। কিন্তু মনটা তার বয়সের সমান নয়, বরং অনেক বড়। করোনা আক্রান্তদের জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর দাতব্য তহবিলে ১ লাখ রুপি দান করেছেন এই ক্রিকেটার।

ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে জানিয়েছে, ‘১ লাখ রুপি দিয়েছেন রিচা। আজ শিলিগুরিতে করোনা মহামারি আক্রান্তদের সাহায্যে রাজ্যের জরুরি দাতব্য তহবিলে ১ লাখ রুপি দান করেছেন ভারত এবং বেঙ্গলের নারী ক্রিকেটার রিচা ঘোষ। শিলিগুরির জেলা ম্যাজিস্ট্রেট সুমন্ত সাহার কাছে ১ লাখ রুপির চেক হস্তান্তর করেন তার বাবা।’

এর আগে ভারতের সাবেক অধিনায়ক ও বর্তমান ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি বাঙালির আরেক গর্ব সৌরভ গাঙ্গুলি গরিব অসহায়দের জন্য ৫০ লাখ রুপির চাল কিনে দিয়েছেন।

সৌরভেরই সাবেক সতীর্থ ব্যাটিং কিংবদন্তি শচিন টেন্ডুলকারও শুক্রবার ৫০ লাখ রুপি দান করেছেন। শচিন তার ৫০ লাখ রুপি দুই ভাগে ভাগ করে দিয়েছেন। ২৫ লাখ করে দিয়েছেন প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রীর আলাদা দুটি দাতব্য তহবিলে।

এরপর ৫২ লাখ রুপি দান করেন ভারতের আরেক ক্রিকেটার সুরেশ রায়না, শচিনের মতোই দুই ভাগে। এই টাকার মধ্যে ৩১ লাখ রুপি প্রধানমন্ত্রীর দাতব্য তহবিল, বাকি ২১ লাখ উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর দাতব্য তহবিলে যাবে।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর