ঢাকা, মঙ্গলবার, ৭ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭

২৬ বছরেও সালমানের যে রেকর্ড ভাঙতে পারেনি কেউ

২০২০ মার্চ ৩০ ১১:২১:৪৬
২৬ বছরেও সালমানের যে রেকর্ড ভাঙতে পারেনি কেউ

বলিউডের অন্যতম ভালোবাসায় সিক্ত ও জনপ্রিয় তারকা সালমান খান। তাঁর সিনেমা মুক্তির জন্য অপেক্ষায় থাকেন কোটি ভক্ত। আর এ সুপারস্টার জানেন, কীভাবে বক্স অফিসে ব্লকবাস্টার ছবি উপহার দেওয়া যায়। বিশ্বজুড়ে সালমানের রয়েছে অগণিত ভক্ত-অনুরাগী।

তাঁর সিনেমায় অনেক চরিত্র রয়েছে, যেগুলো আজওস্মরণীয়। দীর্ঘদিন ধরে তিনি বলিউডে রাজত্ব করছেন। হয়েছেন বলিউডের ‘ভাইজান’। ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম বলিউড বাবল প্রতিবেদনে জানিয়েছে, সম্প্রতি বহু বছর আগে মুক্তি পাওয়া সালমানের ‘হাম আপকে হ্যায় কৌন’ ছবি আলোচনায় এসেছে। আর এর কারণটা জানলে যে কেউ চমকে উঠবেন।

তাহলে খুলে বলা যাক। হিন্দি সিনেমার ইতিহাসে সালমান খানের ‘হাম আপকে হ্যায় কৌন’ সিনেমাটি এখন পর্যন্ত সবচেয়ে বেশি মানুষ প্রেক্ষাগৃহে গিয়ে দেখেছে। ১৯৯৪ সালে মুক্তি পায় এই ক্ল্যাসিক হিট ছবি। অর্থাৎ মুক্তির ২৬ বছর পার করেছে ছবিটি। তবু সিনে-দর্শকসংখ্যায় এ ছবিকে টপকাতে পারেনি কেউ। প্রেক্ষাগৃহে গিয়ে সালমানের ‘হাম আপকে হ্যায় কৌন’ ছবিটি দেখেছেন সাত কোটি ৩৯ লাখ ৬২ হাজার জন, যেখানে ‘বাহুবলি টু’ ছবিটি দেখেছেন পাঁচ কোটি ২৫ লাখ ২২ হাজার জন।

এটাই প্রমাণ করে, কয়েক দশক ধরে সালমান খান অগণিত ভক্ত-অনুরাগী ধরে রেখেছেন। দিন দিন তা আরো বাড়ছে। সব বয়সী মানুষের কাছেই জনপ্রিয় সালমান। তরুণ প্রজন্মের কাছে ফ্যাশন আইকন। সম্প্রতি সালমান খান একটি শীর্ষ বেভারেজ ব্র্যান্ডের সঙ্গে চুক্তি করেছেন। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের উপদ্রবে জনসাধারণ থেকে শুরু করে তারকারাও স্বেচ্ছায় কোয়ারেন্টিনে থাকছেন। সালমানও ব্যতিক্রম নন।

যেকোনো দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে সমাজের বিত্তবান ব্যক্তি ও তারকারা অসহায়দের পাশে দাঁড়াবেন, এমনটিই প্রত্যাশা থাকে সবার। জনমানুষের চাহিদা ও সামর্থ্যের কথা বিবেচনায় নিয়ে এগিয়ে আসেন তারকারাও। করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে যথারীতি মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন বেশ কয়েকজন বলিউড তারকা।

নিজের স্বেচ্ছাসেবী সংগঠন বিয়িং হিউম্যান ফাউন্ডেশনের মাধ্যমে ফিল্ম ইন্ডাস্ট্রিতে দৈনিক ভিত্তিকে কাজ করা মানুষের পাশে দাঁড়িয়েছেন সুপারস্টার সালমান খান। ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়ান সিনে এমপ্লয়িজ (এফডব্লিউআইসিই) জানিয়েছে, ফিল্ম ইন্ডাস্ট্রির ২৫ হাজার দিনমজুরকে আর্থিক সহায়তা দেবেন সালমান খান। তাঁদের অ্যাকাউন্টে অর্থ পৌঁছে দেবেন ভাইজান।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর