ঢাকা, মঙ্গলবার, ৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭

বড় ধরনের দুঃসংবাদ পেল মোহাম্মদ আমিররা

২০২০ মার্চ ২৯ ২২:১১:৪০
বড় ধরনের দুঃসংবাদ পেল মোহাম্মদ আমিররা

টি-টিয়োন্টি ক্রিকেটের জনপ্রিয়তা ক্রমশ বাড়ছে। যার ফলে বেড়ে গেছে টি-টোয়েন্টি লিগেরও সংখ্যা। যেসব দেশে ক্রিকেটের জনপ্রিয়তা বেশি, সেসব দেশে এখন একটি করে লিগ আছেই। আর সেসব লিগের মূল আকর্ষণ ভিনদেশি ক্রিকেটাররা। তবে টি-টোয়েন্টি লিগগুলোতে অংশগ্রহণে ক্রিকেটারদের সীমাবদ্ধ করে দিল পাকিস্তান ক্রিকেট বোরর্ড (পিসিবি)।

টি-টোয়েন্টি ফরম্যাটের জনপ্রিয়তার প্রমাণ হলো বিপিএল, সিপিএল বা পিএসএলের মত আসরগুলোর জমজমাট অবস্থা। মান ও আয়োজনের দিক থেকে তো আরও উপরে আইপিএল ও বিগ ব্যাশ। এসব লিগের দলগুলোতে ভলো মানের ক্রিকেটারদের চাহিদাও থাকে আকাশচুম্বী। ফলে তারকা ক্রিকেটাররা এখন ঝুঁকছেন এসব লিগের দিকেই।

তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সিদ্ধান্ত নিয়েছে, এখন থেকে বছরে বা মৌসুমে চারটির বেশি লিগে খেলার অনুমতি দেওয়া হবে না চুক্তিবদ্ধ ক্রিকেটারদের। এর মধ্যে থাকবে পাকিস্তান সুপার লিগও। অর্থাৎ, পিএসএলের পর মাত্র তিনটি লিগে অংশ নিতে পারবেন বেতনভুক্ত পাকিস্তানি ক্রিকেটাররা।

আইপিএলে পাকিস্তানিদের অংশগ্রহণের সুযোগ না থাকলেও বিগ ব্যাশ, বিপিএল, সিপিএল, এসএলপিএল বা এমজানসি লিগগুলোর মধ্যে এখন যেকোনা তিনটিকে বেছে নিতে হবে পাকিস্তানের শীর্ষস্থানীয় খেলোয়াড়দের। তিনটির বেশি লিগে তাদের অনাপত্তিপত্র (এনওস) দেবে না বোর্ড।

টি-টোয়েন্টি লিগে জনপ্রিয় দুই পাক ক্রিকেটার মোহাম্মদ আমির ও ওয়াহাব রিয়াজ টেস্ট ক্রিকেট থেকে অেবসর নিয়েছেন। ফ্র্যাঞ্চাইজি লিগে আর্থিকভাবে লাভবান হওয়ার সুযোগ বেশি থাকায় তারা এমন করেছিল বলেই ধারণা করা হয়। এতে মূলত ক্ষতিগ্রস্ত হয়েছে পাকিস্তান জাতীয় দল। ভবিষ্যতে এমন দৃষ্টান্ত যাতে না হওয়, সেজন্যই পিসিবির নতুন সিদ্ধান্ত। এছাড়া খেলোয়াড়দের ধকলের বিষয়টিও মাথায় রেখেছে পাক ক্রিকেট বোর্ড।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর