ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

ভারতের সত্যিকারের হিরোকে স্যালুট আইসিসির

২০২০ মার্চ ২৯ ১২:৪৭:২৯
ভারতের সত্যিকারের হিরোকে স্যালুট আইসিসির

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে সেই নায়কোচিত ওভারের জন্য ক্রিকেটপ্রেমীরা আজও মনে রেখেছেন যোগিন্দর শর্মাকে। তাঁর অসাধারণ বোলিং দক্ষতাতেই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে প্রথমবার কুড়ি-বিশের বিশ্বকাপ ঘরে তুলেছিল ধোনিবাহিনী। সেই যোগিন্দর শর্মার বর্তমান পরিচয়, তিনি হিসারের ডিএসপি। বিশ্বজুড়ে প্রথম সারির তারকা ক্রিকেটাররা যখন করোনার ত্রাসে ঘরবন্দি, তখন মাঠে নেমে মারক ভাইরাসের বিরুদ্ধে লড়াই করছেন যোগিন্দর। ভারতের এই সত্যিকারের হিরোকে স্যালুট জানাল আইসিসি (ICC)।

শুধু জার্সির রঙ বদলেছে। আগে পরতেন টিম ইন্ডিয়ার নীল রঙের জার্সি। এখন পরেন হরিয়ানা পুলিশের খাকি উর্দি। পোশাকের রঙ বদলালেও দেশের প্রতি দায়িত্ববোধ একটুও কমেনি যোগিন্দরের।

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে যেভাবে মিসবা-উল-হকের রক্তচক্ষু উপেক্ষা করে দেশকে চ্যাম্পিয়ন করেছিলেন, করোনার বিরদ্ধে লড়াইয়েও সেই একইভাবে কাজ করে চলেছেন যোগিন্দর শর্মা। হরিয়ানা পুলিশ সুত্রের খবর ডিএসপি যোগিন্দর লকডাউনের সময় একেবারে সামনের সারিতে থেকে পুলিশের নেতৃত্ব দিচ্ছেন। মানুষের ভিড় নিয়ন্ত্রণ থেকে শুরু করে দুঃস্থদের কাছে খাবার পৌঁছে দেওয়া, কোনওটাতেই তাঁর জুড়ি নেই।

খেলার মাঠে সাফল্যের জন্য অনেক ক্রীড়াবিদই সেনা বা পুলিশের সাম্মানিক পদ পান। কিন্তু কতজনকেই বা দেখা যায় এভাবে রাস্তায় নেমে দেশ সেবা করতে? যোগিন্দরের মতো দায়িত্ববান পুলিশ অফিসার সত্যি ভারতের গর্ব। এই সত্যিকারের ‘হিরো’কে তাই স্যালুট করছে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ামক সংস্থা আইসিসিও। শনিবার আইসিসির তরফে টুইট করে বলা হল, ক্রিকেট কেরিয়ারের শেষে পুলিশ অফিসার হিসেবে সমাজের কাজ করছেন ভারতের যোগিন্দর শর্মা। ও সত্যিকারের হিরো


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর