ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬

শুধু হাসপাতাল নয় স্টেডিয়ামকে হাজতখানাও বানানো হচ্ছে

২০২০ মার্চ ২৬ ২০:৫৪:২২
শুধু হাসপাতাল নয় স্টেডিয়ামকে হাজতখানাও বানানো হচ্ছে

করোনাভাইরাসের প্রকোপে আতঙ্কিত পুরো বিশ্ব। তবে ভয় নিয়েই করোনা প্রতিরোধে ঝাঁপিয়েও পড়েছে বিশ্ব। চিকিৎসকদের পরামর্শ মতে সরকারের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হচ্ছে। তারকা, বিত্তবানরা এগিয়ে আসছেন নিজ নিজ জায়গা থেকে। করোনা মোকাবিলায় সহযোগিতায় এগিয়ে এসেছে অনেক প্রতিষ্ঠানও। বিভিন্ন

প্রাতিষ্ঠানিক স্থাপনা করোনা মোকাবিলায় ব্যবহার করা হচ্ছে। বিজ্ঞাপন ব্রাজিলে যেমন বেশ কয়েকটি ক্লাব তাদের স্টেডিয়ামকে অস্থায়ী হাসপাতাল বানানোর জন্য সরকারের কাছে হস্তান্তর করেছে। ভারতেও এমন আলোচনা চলছে। কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেনস ও হায়দ্রাবাদের রাজীব গান্ধি স্টেডিয়াম সরকারকে করোনা মোকাবিলায় কাজে লাগানোর প্রস্তাব করা হয়েছে।

পশ্চিমবঙ্গের মুখ্যামন্ত্রী মমতা বন্দোপাধ্যায় রাজ্যের বেশ কয়েকটি ইনডোর স্টেডিয়ামকে করোনা মোকাবিলায় কাজে ব্যবহারের কথা ভেবে রেখেছেন। তবে খেলার মাঠ শুধু চিকিৎসায় সহযোগিতার জন্যেই নয়, পুলিশি কাজেও ব্যবহার হচ্ছে। ভারতের চণ্ডীগড়ের সেক্টর-১৬ স্টেডিয়ামটি অনেকটা অস্থায়ী হাজতখানা হিসেবেই ব্যবহার করা হচ্ছে। বিজ্ঞাপন করোনাভাইরাস ঠেকাতে ভারতে এই মুহূর্তে ২১ দিনের লকডাউন চলছে।

করোনা জনসংস্পর্শে ছড়াচ্ছে বলে সাধারণ মানুষদের ঘরে থাকতে সরকারের এই সিদ্ধান্ত। কিন্তু এই বিধি-নিষেধ মানছেন না অনেকেই। লকডাউন ভাঙার ঘটনা ঘটছে অহরহই। পাঞ্জাবে এমন লকডাউন ভাঙার ঘটনা ঘটলে আটক করে সোজা তাকে পাঠিয়ে দেওয়া হচ্ছে সেক্টর-১৬ স্টেডিয়ামে।

ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ধারা অনুযায়ী ওই স্টেডিয়ামে আটকে রাখা হচ্ছে লকডাউন নিয়ম ভাঙা ব্যক্তিকে। বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে চণ্ডীগড়ের এই স্টেডিয়ামটির নাম জড়িয়ে আছে। বাংলাদেশ দল ভারতের মাটিতে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল এই মাঠেই।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর