ঢাকা, মঙ্গলবার, ২ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনায় প্রাণ গেল এক ফুটবল কিংবদন্তির

২০২০ মার্চ ২৬ ২০:৩৩:১৯
করোনায় প্রাণ গেল এক ফুটবল কিংবদন্তির

বিশ্বব্যাপী করোনা থাবা। এই পর্যন্ত বিশ্বে চার লক্ষের বেশি মানুষ করোনায় আক্রান্ত। ১৬ হাজারের বেশি মানুষ করোনা থাবায় প্রাণ হারিয়েছেন। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে এবার জীবন হারালেন সোমালিয়ার সাবেক তারকা ফুটবলার আব্দুল কাদির মোহম্মদ ফারাহ। ইংল্যান্ডের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ২৪ মার্চ মারা যান। সোমালিয়া ফুটবল ফেডারেশন ও আফ্রিকান ফুটবল কনফেডারেশন খবরের সত্যতা শিকার করে এই মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন।

৫৯ বছরের সাবেক ফুটবলার গত সপ্তাহে করোনা আক্রান্ত হয়েছেন বলে জানা যায়। এরপর তাকে উত্তর পশ্চিম লন্ডনের হাসপাতালে ভর্তি করা হয়।হাসপাতালটির আইসিইউতে ১০ দিনের চিকিৎসার পর তিনি না ফেরার দেশে চলে যান।

ফারাহ এই মুহূর্তে সোমালিয়ার ক্রীড়া ও যুব কল্যাণ মন্ত্রকের পরামর্শদাতা হিসেবে নিযুক্ত ছিলেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে সোনালিয়া ফুটবল ফেডারেশন। তার মৃত্যুতে তিন দিনের শোক ঘোষণা করা হয়েছে। সত্তর ও আশির দশকে সোমালিয়ার ফুটবলে আব্দুল কাদির মোহম্মদ ফারাহ জাতীয় দলের নামি তারকা ছিলেন। ১৯৬১ সালে সোমালিয়ার বেলডওয়েনে শহরে তিনি জন্মগ্রহণ করেন।

উল্লেখ্য করোনার হানায় এর আগে স্পেনের কোচ প্রয়াত হয়েছেন। ২১ বছর বয়সী স্প্যানিশ কোচ ফ্রান্সিসকো গার্সিয়ার করোনা ভাইরাসে প্রাণ হারান। মালাগার অ্যাটলেটিকো পোর্তাদা আলতা ক্লাবে কোচিং করাতেন ফ্রান্সিসকো।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর