ঢাকা, শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ৩ আশ্বিন ১৪২৭

দঃ আফ্রিকার কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন ডেল স্টেইন

২০২০ মার্চ ২৫ ১৭:১৭:৫৫
দঃ আফ্রিকার কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন ডেল স্টেইন

করোনা আতঙ্কে প্রধান কার্যালয় বন্ধ করে দিতে বাধ্য হয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। এরইমধ্যে একটা অফিসিয়াল কাজ সেরে রাখলো প্রোটিয়া ক্রিকেট বোর্ড। ২০২০-২১ মৌসুমের জন্য বোর্ডের বেতনধারী চুক্তিভুক্ত ক্রিকেটারদের তালিকা প্রস্তুত করে ফেললো তারা। রঙিন পোশাকের ফরম্যাটে খেলতে থাকলেও বোর্ডের এই চুক্তি থেকে বাদ দেয়া হয়েছে পেসার ডেল স্টেইনকে। গত বছর দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের হয়ে অভিষেক হওয়ার পর এই প্রথম চুক্তির আওতায় আসলেন বিউরান হেন্ডরিক্স। এবারের চুক্তিতে তিনিই একমাত্র নতুন ক্রিকেটার।

বাদ পড়াদের তালিকায় রয়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান থিউনিস ডি ব্রুইন। কিছুদিন আগেই টেস্ট এবং টি-টোয়েন্টি নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন ফ্যাফ ডু প্লেসি। কিন্তু চুক্তি থেকে বাদ দেয়া হয়নি তাকে এবং সব ফরম্যাটেই খেলার জন্য রাখা হয়েছে তাকে। কুইন্টন ডি কককে ইতিমধ্যেই সাদা বলের নেতৃত্ব দেয়া হয়েছে। যদিও এখনও টেস্ট অধিনায়কের নাম ঘোষণা করা হয়নি। ডি কক, টেম্বা বাভুমা এবং এইডেন মারক্রামই হলেন এই পদের অন্যতম দাবিদার।

চুক্তিভুক্ত ক্রিকেটার-ঃ টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, ফ্যাফ ডু প্লেসি, ডিন এলগার, বিউরান হেন্ডরিক্স, রিজা হেন্ডরিক্স, কেশভ মাহারাজ, এইডেন মারক্রাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, এনরিখ নর্টজে, আন্দিল পেহলুকাইয়ো, ডোয়াইনে প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরিজ শামসি, রাশি ফন ডার ডুসেন।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর