ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

সবকিছুতেই এখন ১ নম্বরে আছেন মুশফিকুর রহিম

২০২০ মার্চ ২৪ ২১:৫৪:৫৫
সবকিছুতেই এখন ১ নম্বরে আছেন মুশফিকুর রহিম

দলের হয়ে দুর্দান্ত ব্যাটিং আর উইকেটের পিছনের দায়িত্বটা পালন করে আসছেন অনেকদিন থেকেই । খেলার পাশাপাশি এশিয়ার ক্রিকেট ইতিহাস নিয়ে পড়ছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে।

বাংলাদেশ ক্রিকেটের তারকা মুশফিকুর রহিম সম্বন্ধে অনেককিছুই এখনো আমাদের অজানা। সম্প্রতি গণমাধ্যমকে মুশফিকের বন্ধু ও জাতীয় হকি দলের সাবেক অধিনায়ক মামুনুর রহমান চয়ন এমন কিছু দারুণ তথ্য জানিয়েছেন যেসব শুনলে রীতিমতো অবাক হতে হয় ।

চয়ন বলেন, “মুশফিক এমন একটা ছেলে যে, কেউ তাকে বিরক্তিকর বলতে পারবে না। আবার কেউ তাকে উত্তেজিতও বলতে পারবে না। কেউ তাঁকে খারাপও বলতে পারবে না। মানে সে ভারসাম্যপূর্ণ একটা ছেলে। মাঠে যেমন ভারসাম্যপূর্ণ, বন্ধুদের সাথেও তেমনি ভারসাম্যপূর্ণ।”

তিনি আরো বলেন, “মুশফিক ছোটবেলা থেকেই বেশ মেধাবী ছাত্র। যেমন সে খেলে, তেমনি বন্ধুদের সাহায্যও করে অনেক। যদিও সবমিলিয়ে আমাদের এতো বেশি সময় দিতে পারে না, তারমানে এইও নয় যে সে একগুঁয়ে । আমাদের সঙ্গে সে সামঞ্জস্য বজায় রেখে চলে। বলতে পারেন, ও যেখানেই যায়, পানির আকার ধারণ করে।”

চয়নের মতে মুশফিক সবকিছুতেই এক নম্বর। এ সময় মুশফিকের আরও নানাবিধ গুণের কথা তুলে ধরেন তিনি, “মুশফিক সবকিছুতেই একনম্বর। ছেলে হিসেবে তো বরাবরই দুর্দান্ত। নিয়মিত নামাজ পড়ে, সুন্দর ছবি আঁকে। আমাদের যত দেয়াল লিখন, সবই মুশফিক করতো। ওর হাতের লেখাও অসাধারণ ।”


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর