ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

দুঃসময়ে এগিয়ে এল নেটফ্লিক্স

২০২০ মার্চ ২২ ০৯:০৫:২৩
দুঃসময়ে এগিয়ে এল নেটফ্লিক্স

বিশ্বের জনপ্রিয় অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্স ঘোষণা দিয়েছে, করোনার এই ভয়াবহ দিনে তারা এক শ মিলিয়ন ডলারের ফান্ড গঠন করবে। আর এই অর্থ ব্যয় হবে টেলিভিশন ও সিনেমার সবচেয়ে ক্ষতিগ্রস্ত শিল্পী ও কলাকুশলীদের জন্য। নেটফ্লিক্সের প্রধান

টেড সারানডস আনুষ্ঠানিক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেন। সারানডস লিখিত বার্তায় বলেন, ‘বিশ্ব এলোমেলো কোভিড নাইনটিনের তাণ্ডবে। বিনোদন অঙ্গনও সমানভাবে ক্ষতিগ্রস্ত। ক্ষতিগ্রস্ত এই ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত ইলেকট্রিশিয়ান, ছুতার, গাড়িচালকসহ অসংখ্য শিল্পী ও কলাকুশলী, যাঁরা প্রজেক্টের চুক্তি অনুসারে ঘণ্টা হিসেবে কাজ করে অর্থ পেতেন। অনেকটা দিনমজুরদের মতোই তাঁদের জীবন।

হঠাৎ করে কাজ হারানো এই মানুষগুলোর পাশে নেটফ্লিক্স ছিল, থাকবে।’ সারানডস আরও জানান, ১৩০ কোটি টাকা খরচ হবে অলাভজনক প্রতিষ্ঠানগুলোর জরুরি প্রয়োজনে। কেবল যুক্তরাষ্ট্রেই নয়, ইউরোপ, লাতিন আমেরিকা ও এশিয়ার যেসব প্রতিষ্ঠান নেটফ্লিক্সের সঙ্গে কাজ করে, তাদের করোনায় বেকার হয়ে পড়া কর্মীরাও এই সাহায্যের অংশীদার হবেন।

শুটিংয়ের সঙ্গে জড়িত অনিশ্চয়তায় দিন কাটানো মানুষের জন্য খরচ হবে এই অর্থ।করোনার সময়ে নেটফ্লিক্স ইতিমধ্যে ‘দ্য উইচার’ বা ‘স্ট্রেঞ্জার থিংস’সহ সব সিরিজের শুটিং বন্ধ করে দিয়েছে। ২০১৫ সালের ২০ আগস্ট যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যের লস গ্যাটস শহরে নিজস্ব প্রতিষ্ঠানের মাধ্যমে যাত্রা শুরু করে নেটফ্লিক্স।


মিডিয়া গসিপ এর সর্বশেষ খবর

মিডিয়া গসিপ - এর সব খবর