ঢাকা, রবিবার, ৫ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬

বাফুফের নির্বাচন পেছানোর দাবি বাদল-মহির

২০২০ মার্চ ২০ ২১:৪৫:৩৬
বাফুফের নির্বাচন পেছানোর দাবি বাদল-মহির

দেশের উদ্ভূত করোনাভাইরাসের পরিস্থিতি বিবেচনায় রেখে ২০ এপ্রিল অনুষ্ঠিতব্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন পেছানোর দাবি জানিয়েছেন ফেডারেশনের দুই সহ-সভাপতি বাদল রায় ও মহিউদ্দীন মহি।

বিজ্ঞাপন আজ শুক্রবার বিকেলে গণমাধ্যমকে নির্বাচন স্থগিতসহ পেছানোর দাবি জানিয়েছেন দুই সংগঠক। নির্বাচন নিয়ে বৈঠক আহ্বান করে বাফুফে নির্বাচনে সভাপতির পদে দাঁড়াতে আগ্রহী বাদল রায় বলেন, আমাদের দেশসহ সারা বিশ্বেই করোনাভাইরাসে আক্রান্ত। আমরা প্রথম পর্ব পার করেছি। আমরা মনে করি আমাদের জন্য মহা-বিপর্যয় আসছে সামনে। এদিকে সামনে বাফুফের নির্বাচনও গুরুত্বপূর্ণ। দীর্ঘদিন ধরে আমরা এটার জন্য অপেক্ষা করছি।

ফুটবলের একটা সুদিন আসবে। আমরা বহুদিন থেকে বলছি ফুটবলে একটা পরিবর্তন দরকার। এমন সময়ে করোনাভাইরাসের প্রাককালে এই নির্বাচন আমাদের উদ্বীগ্ন করছে। আমাদের পরিবার, সমাজ, দেশ সবাইকে আঘাত করছে।' বিজ্ঞাপন পরিস্থিতি আমলে নিয়ে নির্বাচন স্থগিত করার দাবি বাদল রায়ের, 'এই মুহুর্তে নির্বাচনকে স্থগিত বা এ বিষয়ে আলাপ করার জন্য বাফুফেকে অনুরোধ করছি। এই মুহূর্তে নির্বাচনকে নিয়ে আলোচনা হওয়া উচিত।' বাদল রায়ের সঙ্গে একই সূর মিলিয়েছেন বাফুফের আরেক সহ-সভাপতি মহিউদ্দীন মহি, আমি মনে করে বাফুফের নির্বাচনের এক মাস পূর্বে সকল শিডিউল নিশ্চিত করার কথা।

নির্বাচন সংক্রান্ত সকল বিষয় সামনে আসার কথা। তবে আমি মনে করি এই সময়টাতে জনসমাগম এড়িয়ে চলার কথা। নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন জেলা থেকে কাউন্সিলররা আসবে। এদিকে সবজেলার বাসরুট বন্ধ করার কথা চলছে। ইতোমধ্যে হয়েছেও কিছু জেলায়। সেই জায়গাটিতে আমি ইতোমধ্যে বাফুফের সভাপতি বরাবর একটা লিখিত চিঠি দিয়েছি। সবাইকে ডেকে এই নির্বাচনটা স্থগিত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা বিষয়টা জানিয়েছি।'

এ বিষয়ে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ জানান, 'এখনও পর্যন্ত ২০ এপ্রিল নির্বাচনকে সামনে রেখে আমরা আমাদের সাচিবিক কার্যক্রম, দাপ্তরিক কার্যক্রম চালিয়ে যাচ্ছি। ইতোমধ্যে আমরা এজিএম নিয়ে চিঠি প্রদান করেছি। ডেলিগেটদের আহ্বান করার জন্য সকল সদস্যদের কাছে পাঠিয়েছি। অন্যান্য দাপ্তরিক কাজগুলো কম্পাইল করছি। তবে কভিন-১৯ এর পরিস্থিতি বিবেচনায় রেখে আমরা এএফসি ও ফিফার কাছে সময় সময়ে আপডেট জানাচ্ছি।

এবং তারা আমাদের সকল বিষয় নিয়ে অবগত।' আপাতত নির্বাচন পেছানোর চিন্তা নেই বলে জানালেন বলে জানান সাধারণ সম্পাদক। সংক্রমণ এড়িয়ে একটি পাঁচ তারকা হোটেলে নির্বাচন করার পরিকল্পনাও থাকছে বলে জানান তিনি, 'যদি অন্য কোন বিস্তৃত জায়গায় নির্বাচন করতে হয় সেখানে এই কংগ্রেস হতে পারে। সেই বিষয়ে একটা নীতিগত সিদ্ধান্ত হয়েছে।' নির্বাচনকে সামনে রেখে আগামিকাল শনিবার (২১ মার্চ) নির্বাচন কমিশনের বৈঠক রাখা হয়েছে বাফুফে ভবনে। সেখানেই নির্বাচনের ভবিষ্যত জানানো হবে বলে জানা যায়।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর