ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

ভক্তদের কে বোঝাবে

২০২০ মার্চ ১৯ ২০:১০:০৭
ভক্তদের কে বোঝাবে

এখন খুব একটা বাইরে বের হন না ছোট পর্দার অভিনয়শিল্পী সাবিলা নূর। সম্প্রতি একটি শপিং মলে তাঁকে ঘিরে ধরেন ভক্তরা। সবাই এগিয়ে আসেন সেলফি তুলতে। ভক্তদের নিষেধ করার পরও তাঁরা শুনছেন না। উল্টো খারাপ ব্যবহার করে

বাজে মন্তব্য করেছেন বলে জানিয়েছেন সাবিলা। তিনি বলেন, ‘করোনা নিয়ে আমরা সতর্ক থাকতে চাই। সেই জায়গা থেকে অনেককে নিষেধ করছি কাছে এসে ছবি না তুলতে। বলেছি, না না, এখন ছবি উঠাতে পারব না, সরি ভাই। কিন্তু ভক্তরা এটাকে খারাপভাবে নিচ্ছেন। তাঁদের কাছ থেকে বাজে মন্তব্য শুনতে হচ্ছে। তাঁরা কেন বুঝতে পারছেন না বর্তমান অবস্থার কথা। একটি বিশেষ কারণেই তো ছবি ওঠানো থেকে বিরত থাকছি। তাঁদের কটু মন্তব্য দুঃখজনক। সবার বোঝা দরকার, এখন করোনা-আতঙ্ক সব জায়গায়। এটা তাঁদের কে বোঝাবে?’ সাবিলা নূরের ঈদের জন্য একটি নাটকের দৃশ্য ধারণ হওয়ার কথা ছিল আজ ও আগামীকাল। ‘সেই রাতে’ নামের নাটকটিতে তাঁর সহশিল্পী তাহসান খান।

নাটকটি পরিচালনা করার কথা ছিল অনন্য ইমনের। করোনাভাইরাসের কারণে শুটিং বাতিল হয়েছে বলে জানান তিনি। করোনার কারণে সচেতন থাকতেই প্রয়োজন ছাড়া খুব বেশি বাইরে বের হচ্ছেন না। কিন্তু এখন বেশ বিড়ম্বনায় পড়তে হচ্ছে। এই সময়েও ভক্তরা ছবি, কিংবা সেলফি তোলার আবদার করেন। এই সময়ে সাবিলা ছবি তুলতে একদমই নারাজ। সাবিলা এখন বেশ সতর্ক। প্রয়োজনে বাইরে বের হলেও এড়িয়ে চলছেন ভিড়। করোনাভাইরাস সতর্কতায় খুব বেশি সময় কোথাও অবস্থান করছেন না। তাই ভক্তদেরও সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন এই অভিনেত্রী।

সাবিলা বলেন, ‘করোনার কারণে এই মুহূর্তে বিশ্ব মারাত্মক ঝুঁকিতে। সবাই এই ভয়াবহতা সম্পর্কে জানে। সবার কাছে আশা করব, একটু সচেতন হলে আমরা ঝুঁকি মোকাবিলা করতে পারব। সবাইকে নিজ নিজ জায়গা থেকে আগে থেকেই সতর্ক হতে হবে।’ একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করছেন সাবিলা। এখন বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস বন্ধ। অগত্যা ঘরে বসেই অনলাইনে ক্লাস করছেন তিনি। থাকছেন সতর্কও। বললেন, দিনের বেশির ভাগ সময় ঠিকমতো হাত ধুয়েছি। আগে থেকেই হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতাম, এখন আরও সচেতন হয়েছি।

সোশ্যাল আইসোলেশন ছাড়া যতটা নিরাপদে থাকা যায় সেই চেষ্টা করছি।’ করোনার কারণে আজকের শুটিং বন্ধ হলেও পরবর্তী কাজ নিয়ে ভীতির মধ্যে আছেন তিনি। বেশির ভাগ নাটক ঈদে প্রচারের জন্য নির্মিত হওয়ার কথা। সাবিলা বলেন, ‘পরের কাজের তারিখ দেওয়া আছে। নির্মাতারা সেগুলোর এখনো কিছু জানাননি। বাতিল হবে কি না, বুঝতে পারছি না। শুটিং নিয়ে এই মুহূর্তে ভীতির মধ্যে থাকতেই হচ্ছে।’


নাটক এর সর্বশেষ খবর

নাটক - এর সব খবর