ঢাকা, মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬

বিপদের বন্ধু হতে চায় ওয়েস্ট ইন্ডিজ

২০২০ মার্চ ১৯ ১৯:২৪:৫১
বিপদের বন্ধু হতে চায় ওয়েস্ট ইন্ডিজ

করোনাভাইরাসের কারণে থমকে আছে পুরো বিশ্ব। প্রভাব পড়েছে খেলার মাঠেও। ক্রিকেট-ফুটবল থেকে শুরু করে যাবতীয় সকল খেলা আপাতত বন্ধ। এমন অবস্থায় সেশনজটে পড়তে হতে পারে ক্রিকেট খেলুড়ে দেশগুলোকে।

সবচেয়ে বেশি বিপাকে পড়তে পারে ইংল্যান্ড। কারণ বাতিল হয়ে যাওয়া ঘরোয়া ক্রিকেটের ম্যাচগুলোও আয়োজন করতে হবে তাদের। এছাড়া জুনে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিপক্ষে দুইটি সিরিজ রয়েছে জো রুটদের ।


এ বছরের জুন-জুলাই মাসে হওয়ার কথা ছিলো এ দুই সিরিজ। ৪ জুন উইন্ডিজদের বিপক্ষে সিরিজ শুরু হওয়ার কথা রয়েছে ইংলিশদের। তবে করোনাভাইরাসের কথা বিবেচনা করে ইংল্যান্ডের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ক্যারিবিয়ানরা।

ক্যারিবীয় ক্রিকেট বোর্ড প্রস্তাব দিয়েছে, ইসিবি চাইলে টেস্ট দুটি ওয়েস্ট ইন্ডিজে আয়োজন করতে পারে। এই সিরিজ বাদে ইংল্যান্ড চাইলে আরও দুটি সিরিজ সেখানে আয়োজন করতে পারে।

কারণ জুলাইয়ের শেষে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ ও সেপ্টেম্বরের মাঝামাঝিতে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডেতে স্বাগতিক হওয়ার কথা রয়েছে ইংল্যান্ডের।

উইন্ডিজরা ইংল্যান্ডকে সাহায্যের করতে চাইলেও, চলতি বছর ক্যারিবীয়দের আরও খেলা রয়েছে তাদের দেশে। জুলাইয়ের মাঝামাঝিতে নিউজিল্যান্ড, জুলাইয়ের শেষ থেকে আগস্টের মাঝামাঝি পর্যন্ত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে তারা।

এরই মাঝে সময় বের করে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে চায় ক্যারিবীয়রা। আর্থিকভাবেও তাদের জন্য এটি একটি বড় সুযোগ। এছাড়া উইন্ডিজদের ঘরোয়া টি-টোয়েন্টি লিগ সিপিএলও পিছিয়ে যেতে পারে।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর