ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

সেটের শ্রমিকদের পাশে বলিউড নির্মাতারা

২০২০ মার্চ ১৮ ১৯:১৬:৩৭
সেটের শ্রমিকদের পাশে বলিউড নির্মাতারা

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বলিউডের সব সিনেমা, টিভি এবং ওয়েব সিরিজের শুটিং আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে। এতে করে বিপাকে পড়েছে শুটিং সংশ্লিষ্ট দিনমজুররা। আর তাই স্পটবয়, লাইট অ্যাসিস্ট্যান্ট এবং সেটের শ্রমিকদের পাশে দাঁড়ানোর পরিকল্পনা করছেন বলিউড নির্মাতারা। এসব শ্রমিকরা প্রতিদিন আট

ঘণ্টা কাজের চুক্তিতে পারিশ্রমিক পেয়ে থাকেন। শুটিং বন্ধ হয়ে যাওয়ায় তাদের আয়ও বন্ধ হয়ে গেছে। এতে বিপদে পড়েছেন তারা। আইএমপিপিএ থেকে শুটিং বন্ধের নির্দেশ পাওয়ার পর গত রোববার নির্মাতা সুধীর মিশ্র সবাইকে পরামর্শ দিয়েছেন এই কর্মীদের জন্য তহবিল খুলে অর্থ সংগ্রহে সবাইকে এগিয়ে আসতে। তার এই পরামর্শকে সমর্থন জানিয়েছেন অনুভব সিনহা, হংসল মেহতা, বিক্রমাদিত্য মতওয়ানি এবং অনুরাগ কাশ্যপের মতো নির্মাতারা।

তারা আর্থিক সহায়তা করার প্রতিশ্রুতি দিয়েছেন। ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টরস এর প্রেসিডেন্ট অশোক পণ্ডিত পরামর্শ দিয়েছেন ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়ির অ্যাকাউন্টে তহবিলের অর্থ দেয়ার জন্য। সেখান থেকে কর্মীদের প্রয়োজনীয় জিনিসপত্র সরবরাহ করা হবে। তবে সুধীর মিশ্র এবং অন্য নির্মাতারা মনে করছেন, কর্মীদের সরাসরি সাহায্য করাই ভালো হবে।

করোনা ভাইরাসের কারণে হঠাৎ সব কিছু বন্ধ হয়ে যাওয়ায় ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রির কয়েকশ কোটি টাকা আর্থিক ক্ষতি হবে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে এই ক্ষতির প্রভাব যেন ইন্ডাস্ট্রির সাথে জড়িত নিম্ন আয়ের মানুষের ওপরে না পরে, সেই চেষ্টায় এগিয়ে এসেছেন নির্মাতারা।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর