ঢাকা, মঙ্গলবার, ৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭

করোনায় কাঁপলেন ‘থর’

২০২০ মার্চ ১০ ২২:০৫:০৯
করোনায় কাঁপলেন ‘থর’

করোনার কাঁপন এসে লাগছে চলচ্চিত্রাঙ্গনেও। উৎসব বাতিল, সিনেমা হলগুলোর প্রস্তুতি, এমনকি তারকাদের ছবির প্রচারেও থাবা বসিয়েছে এই বেরসিক ভাইরাস। করোনার প্রভাব এসে পড়েছে ক্রিম হেমসওর্থের ওপরও। শেষ মুহূর্তে বাতিল করলেন বিশ্বব্যাপী ‘এক্সট্র্যাকশন’ সফর। তাই ১৬ মার্চ

ভারতের রাস্তায় দেখা যাবে না ‘থর’ অভিনেতাকে। ঢাকা নিয়ে নির্মিত নেটফ্লিক্সের ‘এক্সট্র্যাকশন’ ছবির প্রচারে আসার কথা ছিল তাঁর এবং ছবির পরিচালক স্যাম হারগ্রেভের। ১৬ মার্চ দুই দিনের সফরে ভারতে আসার কথা ছিল হেমসওর্থের। সফরের উদ্দেশ্য একটাই, ‘এক্সট্র্যাকশন’ ছবির প্রচার। কিন্তু বিধি বাম। করোনা ঠেকিয়ে দিল তা। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুরোধ ছিল, বড় জমায়েত থেকে দূরে থাকার।

সে কথায় সাড়া দিয়ে, শেষ মুহূর্তে ভারতে আসার পরিকল্পনা বাতিল করেন ‘থর’ অভিনেতা। ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়েছে, করোনার সংক্রমণ ঠেকাতে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সম্প্রতি জনসমাগম থেকে সবাইকে দূরে থাকার বা এড়িয়ে চলার নির্দেশ দেয়। ইতিমধ্যে কর্তৃপক্ষ নোটিশ জারি করেছে। সেই নোটিশের পর ভারতে আসা ঝুঁকি হয়ে যাবে বলেই তাঁদের আসার সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে। রাজধানী ঢাকার নামানুসারে ‘এক্সট্র্যাকশন’ ছবির আগের নাম ছিল ‘ঢাকা’। শেষ মুহূর্তে হলিউডের এই ছবির নাম পাল্টে যায়

একটি স্থিরচিত্র প্রকাশের মধ্য দিয়ে নেটফ্লিক্স জানায়, ছবির নাম আর ঢাকা নেই, এটি এখন ‘এক্সট্র্যাকশন’। ছবির কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন হলিউড অতিমানব চরিত্র ‘থর’ চরিত্রের অভিনয়শিল্পী ক্রিস হেমসওর্থ। ছবিটির সঙ্গে ঢাকা শহরের যোগ থাকায়, বাংলাদেশেও ছবিটি নিয়ে আগ্রহ প্রবল। স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্স প্রকাশ করেছে এ সিনেমার কয়েকটি স্থিরচিত্র। তার একটিতে দেখা গেছে, সরু গলিতে ঘেমেনেয়ে একাকার ক্রিস হেঁটে যাচ্ছেন। তাঁর পাশ দিয়ে রিকশা যাচ্ছে, হেঁটে যাচ্ছেন সালোয়ার-কামিজ পরা তরুণীরা।

এ ছাড়া ছবির পরিচালক স্যাম হারগ্রেভও কয়েকটি ছবি ইনস্টাগ্রামে দেন। সেখানে দেখা যায়, তিনি ক্রিসকে দৃশ্য বুঝিয়ে দিচ্ছেন। আরেকটি ছবিতে আগ্নেয়াস্ত্র হাতে ক্রিসকে দেখা গেছে। ভারতে শুটিংয়ের সময়ের কয়েকটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ হয়েছে। নেটফ্লিক্স জানিয়েছে, ২৪ এপ্রিল থেকে চলচ্চিত্রটি দেখা যাবে তাদের স্ট্রিমিং সাইটে।

‘এক্সট্র্যাকশন’-এর গল্প ঢাকা শহরে ঘটা একটি অপহরণ নিয়ে। এক প্রভাবশালী আন্তর্জাতিক মাফিয়া সম্রাটের ছেলে অপহৃত হয়। সেই ছেলেকে উদ্ধার করার জন্য ভাড়া করা হয় ক্রিস হেমসওর্থকে। সিনেমায় দেখা যাবে, উদ্ধারকাজের জন্যই ক্রিস ঢাকায় ঘুরে বেড়াচ্ছেন। তবে সিনেমায় দেখানো ‘ঢাকা’ আদতে ছিল ভারত ও থাইল্যান্ডের বিভিন্ন স্টুডিওতে তৈরি কৃত্রিম ঢাকা এবং সেখানকার কিছু এলাকা। ওই দুই দেশে ঢাকার আবহে সেট বানিয়ে ছবিটির শুটিং করা হয়েছে।

ছবির পরিচালক স্যাম হারগ্রেভের প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র এটি। এর আগে স্যাম ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’ ও ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ ছবিতে ক্রিসের স্টান্ট-ডাবল হিসেবে কাজ করেছেন। ‘থর’খ্যাত অভিনেতা ক্রিস হেমসওর্থের পাশাপাশি এই ছবিতে আছেন ইরানি অভিনয়শিল্পী গোলশিফতা ফারাহানি, হলিউডের ডেভিড হারবার, ডেরেক লু, বলিউডের পঙ্কজ ত্রিপাঠি, রণদ্বীপ হুদাসহ অনেকে।


হলিউড এর সর্বশেষ খবর

হলিউড - এর সব খবর