ঢাকা, রবিবার, ৩১ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

নাগরিকত্ব আইনের প্রতিবাদে ঝাঁপিয়ে পড়লেন দেব

২০২০ ফেব্রুয়ারি ২৮ ১৭:৫৪:৩১
নাগরিকত্ব আইনের প্রতিবাদে ঝাঁপিয়ে পড়লেন দেব

সহিংসতার আগুনে জ্বলছে ভারত। বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) বিরোধী ও সমর্থকদের মধ্যে সংঘর্ষে এ পর্যন্ত ৩৯ জনের মৃত্যু হয়েছে দিল্লিতে। আহত হয়েছেন ৩০০ জনেরও বেশি মানুষ। সহিংসতা নিয়ে নাগরিক সমাজের কথা চিন্তা করে প্রতিবাদে মিমিঝাঁপিয়ে পড়েছেন, নুসরাতসহ কলকাতার অনেক

তারকা। এবার প্রতিবাদ জানালেন কলকাতার জনপ্রিয় নায়ক ও তৃণমূল সাংসদ দেব। এই নায়ক টুইটে ভারতের জাতীয় পতাকার ছবি পোস্ট করে লিখেছেন, ‘আমি দেখতে পাচ্ছি, দিল্লি জ্বলছে না। আমি দেখছি মানবতা পঙ্গু হয়ে যাচ্ছে। এটা স্রষ্টার পরিকল্পনা নয়। এটা বন্ধ হওয়া দরকার। না হলে জাতি হিসেবে আমরা সবাই একসঙ্গে ব্যর্থ হব।’ ভারতীয় এক গণমাধ্যমকে দেব বলেছেন, ‘সোমবার থেকে যেভাবে সহিংসতা শুরু হয়েছে দিল্লিতে, তাতে আমি গভীর যন্ত্রণা পেয়েছি।

শান্তি ফিরে আসুক এটাই কামনা।’ এর আগে নায়ক প্রসেনজিৎও টুইট করেছেন বিষয়টি নিয়ে। তিনি লিখেছেন, ‘দিল্লির অশান্তির ঘটনায় দুঃখিত ও বিধ্বস্ত অনুভব করছি। সহিংসতা জয়ী হতে পারে না। আসুন ভারতীয় হিসেবে একসঙ্গে এগিয়ে আসি আমরা।

’ অন্যদিকে দিল্লির সংঘর্ষ নিয়ে বাংলা, হিন্দি ও ইংরেজি তিন ভাষাতেই কবিতা লিখেছেন পঞ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। নিজের ফেসবুক পেজে কবিতাটি পোস্ট করেন তিনি। এর আগে নুসরাত জাহান টুইট করে লিখেছেন, ‘দুঃখিত, শোকাহত ও বেদনাদায়ক। আমার দেশ জ্বলছে। আমরা মানুষ, এটা ভুলে গেলে চলবে না। দয়া করে গুজব, ভুয়া খবর ও ঘৃণা ছড়াবেন না।


টালিউড এর সর্বশেষ খবর

টালিউড - এর সব খবর