ঢাকা, সোমবার, ১ জুন ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

ম্যান ইউ'র জয়ের দিনে আর্সেনালের বিদায়

২০২০ ফেব্রুয়ারি ২৮ ১১:৫৪:৩৪
ম্যান ইউ'র জয়ের দিনে আর্সেনালের বিদায়

ইউরোপা লিগের শেষ ষোলোতে নাম লিখিয়েছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠে ক্লাব বার্গকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে ওলে গানারের শিষ্যরা। এদিকে ওপর ম্যাচে নিজেদের মাঠে অলিম্পিয়াকোসের বিপক্ষে ২-১ গোলে হেরে শেষ ৩২ থেকেই বিদায় নিয়েছে আর্সেনাল।

বিজ্ঞাপন ওল্ড ট্রাফোর্ডে ম্যাচের শুরু থেকেই বার্গকে বেশ চাপে রাখে রেড ডেভিলরা। ম্যাচের ২৭তম মিনিতে স্পট কিক থেকে গোল উৎসবের সূচনা করেন ব্রুনো ফার্নান্দেজ। ৩৪ মিনিটে মাতার অ্যাসিস্টে ব্যবধান দ্বিগুণ করেন ইগহালো। ৪১ মিনিটে তৃতীয় গোলটি এনে দেন স্কট ম্যাক টোমিনে।

আর ৮২ এবং দ্বিতীয়ার্ধের যোগ করা অতিরিক্ত সময়ে বার্গের হারের কফিনে শেষ দুটি পেরেক ঠুকে দেন ফ্রেড। এতেই ৫-০ গোলের বড় জয় এবং সেই সাথে দুই লেগ মিলিয়ে ৬-১ ব্যবধানে জিতে শেষ ষোলো নিশ্চিত করে ওলে গানারের দল। বিজ্ঞাপন এদিকে অপর ম্যাচে ঘরের মাঠে কপাল পুড়েছে আর্সেনালের। অলিম্পিয়াকোসের বিপক্ষে ২-১ গোলে হেরে অ্যাওয়ে গোলে পিছিয়ে পরে শেষ ৩২ থেকেই বিদায় নিতে হয়েছে গানারদের। এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই ছন্দ খুঁজে বেড়াচ্ছিল স্বাগতিকরা। কিন্তু দেখা পাচ্ছিল না গোলের।

উল্টো দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল হজম করে বসে গানাররা। প্রথম লেগে ১-০ তে জয় লাভের কারণে ফলাফল নিষ্পত্তির জন্য ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ১১৩তম মিনিটে দলকে সমতায় ফিরিয়ে কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলার সুযোগ করে দেন আবামায়াং।

কিন্তু ছয় মিনিট পেরুতে না পেরুতেই আবার এগিয়ে যায় সফরকারীরা। ১১৯তম মিনিটে অলিম্পিয়াকোসকে জয়সূচক গোলটি এনে দেন এল আরাবি। শেষ ষোলোর টিকিট কেটেছে ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলানও। ফিরতি লেগে তারা ২-১ গোলে হারিয়েছে লুদোগোরেটসকে।

দুই লেগ মিলিয়ে ৪-১ গোলে জিতে পরের রাউন্ডে পৌঁছে গেছে রোমেলু লুকাকুর দল। এছাড়াও শেষ ষোলতে জায়গা করে নিয়েছে এএস রোমা, গেতাফে ও সেভিয়া। তবে বাদ পড়েছে এসপানিওল, আয়াক্স ও পোর্তো।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর