ঢাকা, সোমবার, ১ জুন ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

‘এ বছরই বিয়েটা সারতে চাই’

২০২০ ফেব্রুয়ারি ২৮ ১১:১৮:৩৭
 ‘এ বছরই বিয়েটা সারতে চাই’

ছোটপর্দায় আপন আলোয় উজ্জ্বল হয়ে জ্বলছেন অভিনেতা আব্দুন নূর সজল। ছোটপর্দার গন্ডি থেকে বেরিয়ে বড়পর্দায়ও কাজ করেছেন তিনি। নতুন কাজসহ নানা বিষয়

নিয়ে তার সঙ্গে কথা বলে লিখেছেন কামরুজ্জামান মিলু আপনার ‘জ্বীন’ ছবিটি সামনে মুক্তি পাচ্ছে। এ ছবি সম্পর্কে জানতে চাই। প্রথমত এ ছবির গল্পটা জানার পর আমার বেশ ভালো লাগে। এরপর কাজ শুরু করি। হরর-থ্রিলার ধাচের গল্প এটি। এটি এমন একটি গল্প যেখানে একই সময়ে হরর-থ্রিলারের পাশাপাশি অনেক সম্পর্কের গল্প রয়েছে।

অনেক সম্পর্কের গল্প বলতে কি বোঝাতে চাইছেন ? আমরা সাধারণ বেশিরভাগ সিনেমায় বয়ফ্রেন্ড-গার্লফ্রেন্ডের গল্প দেখি। কিন্তু এ সিনেমায় দর্শকের জন্য বিয়ের পরের প্রেমের গল্প নিয়ে হাজির হচ্ছি। পূজা চেরি আমার বিপরীতে অভিনয় করেছেন। এখানে আমার ও পূজার বাইরে একজন বন্ধুর গল্প, একজন মা ও ছেলের সম্পর্কের কাহিনীও থাকছে।

বিপদে পড়লে বোঝা যায় যে আমাদের সম্পর্কগুলো কতটা শক্ত। তেমনই এক সম্পর্কের কাহিনী দর্শকরা দেখতে পাবেন। এ ধরনের গল্পের কাজ কম হয়েছে। এতে ভালো ম্যাসেজ রয়েছে। ছবির পরিচালক ও নায়িকার সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন? ছবিটি পরিচালনা করেছেন নাদের চৌধুরী। ছোটপর্দায় তার সঙ্গে সহশিল্পী হিসেবে অনেক কাজ করেছি। ভালো একজন অভিনেতা তিনি। উনার পরিচালনায় কাজ করেও ভালো লেগেছে। আর ছবিটি জাজ মাল্টিমিডিয়ার

। এই প্রোডাকশন হাউজের ব্যানারে যত ছবি এসেছে বেশিরভাগ ছবিই ভালো। আর পূজা চেরি ছোটপর্দায়ও যখন কাজ করেছে তখন তার কাজ ভালো লাগতো। এবার কাজ করতে গিয়ে দেখলাম পরিপক্ক একজন অভিনয়শিল্পী হয়ে ওঠেছে সে। চরিত্রের জন্য যতটুকু অভিনয় করার ঠিক ততটুকু সুন্দরভাবে করেছে পূজা। ছবিটি নিয়ে প্রত্যাশা কেমন? আমাদের আশেপাশে ঘটে যাওয়া সম্পর্কের গল্প, কোনো একটা বিপদের গল্প রয়েছে ‘জ্বীন’ ছবিতে। সত্যিকারের একটি ঘটনা এটি।

যেটা একটা মানুষের জীবনে ঘটেছিল। তাই এ ছবিটি নিয়ে প্রত্যাশা অনেক। পূজা, রোশান, মুন, বেবী আপাসহ টিমের সকলে মিলে কাজটি উপভোগ করেছি। বর্তমানে সিনেমার অবস্থা খুব একটা ভালো না। সিনেমা হল কমেছে। এ সময় ছবিটি মুক্তির বিষয়টি ঝুঁকি বলে মনে হয় কি ?

সামাজিক যোগাযোগ মাধ্যমের বাইরেও কোনো সিনেমা মুক্তি পেলে ফিডব্যাক হিসেবে মৌখিকভাবে জানি বা বুঝি যে ছবিটি কেমন হয়েছে। কারণ আমার সহকর্মী বা পরিচিত কেউ সেটা জানিয়ে দেয় কাজটি ভালো নাকি মন্দ হয়েছে। আর ব্যবসার বিষয়ে বলতে চাই এখন সময় উপযোগী সিনেমা দরকার। বরাবরই আমার কাছে মনে হয় গল্পটা প্রধান।

শিল্পীরা উপকরণের মত। গল্প শক্ত হলে সবকিছুই সম্ভব। এমনকি ঝুঁকিও কমে যাবে। ওয়েব সিরিজ ‘পাফ ড্যাডি’-এর কি খবর? বঙ্গবিডির প্রযোজনায় ‘পাফ ড্যাডি’ ওয়েব সিরিজে কাজ করেছি। শুটিং শেষে এখন ডাবিং এর কাজ চলছে। কঠিন একটা গল্প ‘পাফ ড্যাডি’।

এখানে আমার চরিত্রের নাম সুলতান। আমাকে নেগেটিভ চরিত্রে দর্শকরা এতে দেখতে পাবেন। এই চরিত্রের আবেগ, প্রেম ও অনুভূতি সম্পূর্ন আলাদা। আমার বিপরীতে পরীমনি অভিনয় করছেন। বেশ মেধাবী একজন আর্টিস্ট পরী। গড গিফটেড আর্টিস্ট বলা যায় তাকে।

শটের আগে অনেক দুষ্টুমি করে কিন্তু ক্যামেরার সামনে গেলে সম্পূর্ন বদলে যায়। এটি পরিচালনা করছেন সহীদ উন নবী। বিয়ের খবর কি ? এ বছরই বিয়েটা সারতে চাই। দেখা যাক কি হয়।


নাটক এর সর্বশেষ খবর

নাটক - এর সব খবর