ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬

ওয়ানডে দলে আসতে মুখিয়ে ছিলেন আফিফ

২০২০ ফেব্রুয়ারি ২৭ ১৯:২৭:২৯
ওয়ানডে দলে আসতে মুখিয়ে ছিলেন আফিফ

বাংলাদেশের টি-টোয়েন্টি দলে আফিফ হোসেন ধ্রুব এখন নিয়মিত মুখ। বয়সে তরুণ হলেও ইস্পাতসম দৃঢ় মনোবল ও ক্রাঞ্চ মোমেন্টে বরফ শীতল মাথায় খেলে একাদশেও জায়গা পাকাপোক্ত করেছেন। কিন্তু তবুও যেন তৃপ্ত হতে পরছিলেন না। কি যেন নেই কি যেন নেই

এমন একটি বোধ তাকে নিরন্তুর তাড়িয়ে বেড়াত। সেটা অন্য কোনো কারণে নয়, ওয়ানডেতে খেলতে না পারার কারণেই। তাই তীর্থের কাকের মতো অপেক্ষায় ছিলেন কবে ওয়ানডে দলে ডাক আসবে। বিজ্ঞাপন অবশেষে তার অপেক্ষা ফুরিয়েছে জিম্বাবুয়ে সিরিজ দিয়ে। ১-৬ মার্চ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হতে যাওয়া তিন ম্যাচ সিরিজের ওয়ানডেতে ১৫ সদস্যের বাংলাদেশ দলে জায়গা করে নিয়েছেন ২০ বছর বয়সী এই তরুণ। এবার চাইছেন একাদশে জায়গা পেতে।

যদি সেটা হয় তাহলে দলের জন্য দারুণ কিছু করে দেখাবেন বলে প্রত্যয় ব্যক্ত করলেন স্বল্পভাষী ও গুরুগম্ভীর চরিত্রের এই অল রাউন্ডার। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) হোম অব ক্রিকেট মিরপুরে তিনি এমন প্রত্যয় ব্যক্ত করেন। বিজ্ঞাপন আফিফ জানান, 'অনেক দিন থেকেই রোমাঞ্চিত অনুভব করছিলাম, টি-টোয়েন্টি খেলছি, ওয়ানডেতে কবে ডাক পাব। আশাটা পূরণ হয়েছে। চেষ্টা করব দলের জন্য ভালো কিছু করার। সুযোগ হলে সেরা পারফরম্যান্স করার চেষ্টা করব

। দল যেই পরিকল্পনা করবে, যেই দায়িত্ব আমাকে দেবে, সেই অনুযায়ী খেলার চেষ্টা করব।’ নাঈম হাসানের স্পিন ঘুর্ণি ও মুশফিকুর-মুমিনুলের ব্যাটে মাত্রই শেষ হওয়া একামাত্র টেস্টে চিড়ে চ্যাপ্টা হয়েছে জিম্বাবুয়ে। পাঁচ দিনের ম্যাচটি ক্রেইগ আরভিনরা হেরে বসেছে চতুর্থ দিনের দুই সেশন বাকি থাকতেই। সাদা পোষাকের পর এবার ওয়ানডেতেও একই দাপটে জিততে চাইছেন লাল সবুজের এই তুর্কি তরুণ। তবে সেজন্য নিজেদের সেরা ক্রিকেট খেলার তাগিদ দিলেন।

‘আমাদের সেরা ক্রিকেট খেললে অবশ্যই ধবল ধোলাই সম্ভব। ১ মার্চ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল। দ্বিতীয় ম্যাচটি ৩ মার্চ। আর তৃতীয় ও শেষটি ৬ মার্চ।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর