ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

সত্যিই কি মুক্তি পাচ্ছে ‘শাহেনশাহ’

২০২০ ফেব্রুয়ারি ২৭ ১৮:২৮:৩১
সত্যিই কি মুক্তি পাচ্ছে ‘শাহেনশাহ’

গত বছরের ফেব্রুয়ারি মাসে ছবির শুটিং শেষ। সেন্সর ছাড়পত্র পেয়েছিল মার্চ মাসে। এরপর বছরজুড়েই ছিল মুক্তির আলোচনা, ঘোষণাও। বলছি শাপলা মিডিয়া প্রযোজিত, শাকিব খান অভিনীত চলচ্চিত্র ‘শাহেনশাহ’র কথা। ছবিটি আবারও মুক্তির ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। তবে এবার কি সত্যিই ছবিটি মুক্তি

পাবে? শাপলা মিডিয়া থেকে জানানো হয়, আগামী ৬ মার্চ ছবিটি সারা দেশে মুক্তি পাবে। এরই মধ্যে একাধিক গণমাধ্যম ও নিজেদের অফিশিয়াল ফেসবুক হ্যান্ডেলে মুক্তির তারিখ ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি। তবে ছবিটি মুক্তি নিয়ে আছে সংশয়। কারণ বাংলাদেশে সপ্তাহের প্রতি শুক্রবার দুটি করে নতুন ছবি মুক্তির নিয়ম রয়েছে। সেক্ষেত্রে বাংলাদেশ প্রযোজক-পরিবেশক সমিতিতে মুক্তির জন্য তারিখ চেয়ে নাম নিবন্ধন করতে হয়।

শাপলা মিডিয়া এরই মধ্যে ছবির মুক্তির জন্য প্রযোজক-পরিবেশক সমিতিতে আসন্ন ৬ মার্চ তারিখে মুক্তির লক্ষ্য নিয়ে নাম নিবন্ধনের জন্য আবেদন করেছে। যদিও ৬ মার্চ দেশের সিনেমা হলে মুক্তির তালিকায় আছে ‘চল যাই’ ও বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ‘হলুদবনি’ শিরোনামের দুটি সিনেমা।

এ প্রসঙ্গে প্রযোজক-পরিবেশক সমিতির অফিস সহকারী সৌমেন রায় বাবু বলেন, “আমাদের সমিতিতে এরই মধ্যে দুটি চলচ্চিত্র আগামী ৬ মার্চ মুক্তির জন্য নিবন্ধন করা আছে। এ কারণে তৃতীয় কোনো চলচ্চিত্র মুক্তি সম্ভব নয়। তবে ‘শাহেনশাহ’ ছবিটি ওই দিনই মুক্তির জন্য আবেদন করেছে। যদি দুটি ছবি থেকে একটি সরে দাঁড়ায়, তবে ‘শাহেনশাহ’ মুক্তি পেতে পারে।

তবে বিষয়টি নিয়ে এখনো সিদ্ধান্ত নেননি সমিতির নেতারা।” বিষয়টি নিয়ে শাপলা মিডিয়ার ম্যানেজার বাদল বলেন, ‘আমরা আগামী ৬ মার্চ ছবিটি মুক্তি দিতে চাই। সেই হিসেবে আমরা প্রস্তুতি নিচ্ছি। তবে ছবিটি মুক্তি দিতে পারব কি না, সেটা এখনই বলতে পারছি না।

আগামী রবিবার এ বিষয়ে প্রযোজক পরিবেশক সমিতি সিদ্ধান্ত নেবে। সেদিনই আমরা চূড়ান্ত ঘোষণা দেব।’ ‘শাহেনশাহ’ সিনেমাটিতে প্রথমবারের মতো জুটি বেঁধেছেন শাকিব-নুসরাত ও নবাগত রোদেলা জান্নাত। এ ছাড়া অভিনয় করেছেন মিশা সওদাগর, উজ্জ্বল, আহমেদ শরিফ, অনুভব মাহবুব, লিটন হাসমি। সিনেমাটি পরিচালনা করেছেন শামীম আহমেদ রনি।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর