ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

অজিদের বিপক্ষে রানের পাহাড়ে চাপা পড়েছে বাংলাদেশ

২০২০ ফেব্রুয়ারি ২৭ ১৫:৩৮:৪৪
অজিদের বিপক্ষে রানের পাহাড়ে চাপা পড়েছে বাংলাদেশ

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি বাংলাদেশ। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় দুপুর দুইটায় শুরু হয় ম্যাচটি। ক্যানবেরার মানুকা ওভালে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক মেগ ল্যানিং। আর নিজেদের নির্ধারিত ২০ ওভার ব্যাট করে

শেষ পর্যন্ত রানের পাহাড় দাঁড় করায় শক্তিশালী অজিরা। অ্যালিসা হেলি ও বেথ মুনি'র দুর্দন্ত ব্যাটিংয়ে শেষ পর্যন্ত ১ উইকেট হারিয়ে ১৮৯ রান তোলে অস্ট্রেলিয়া। আর তাতেই বাংলাদেশের সামনে ১৯০ রানের জয়ের লক্ষ্য দাঁড়ায়। বিজ্ঞাপন টস হেরে ফিল্ডিংয়ে নেমে বাংলাদেশের বোলাররা পাত্তায় পায়নি অজি দুই ওপেনারের কাছে। শুরু থেকেই টাইগ্রিস বোলারদের উপর চড়াও হয় হেলি এবং মুনি। প্রথম পাওয়ার প্লে থেকেই ৫৩ রান তোলেন এই দুই ওপেনার।

এরপরও রানের চাকা থামার কোনো লক্ষ্মণের দেখা মেলেনি। ওভার গড়াতেই সালমা-জাহানারাদের উপর আরো চড়াও হয় অজি এই দুই ওপেনার। শেষ পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসের সর্বোচ্চ রানের রেকর্ড গড়েন হেলি এবং মুনি। এই দুই ব্যাটসম্যান উদ্বোধনী জুটিতে তোলেন ১৫১ রান। বিজ্ঞাপন ব্যাট হাতে দুর্দান্ত অ্যালিসা হেলি মাত্র ২৬ বলেই পূর্ণ করেন নিজের অর্ধশতক।

তাকে যোগ্য সঙ্গী হিসেবে সঙ্গ দিয়েছেন বেথ মুনি। এই দুইয়ের ব্যাটিং ঝড়ে ১০ দশমিক ৪ ওভারেই তুলে নেয় দলীয় শতক। দলীয় রান শতক পার হতেই আরো চড়াও হয় দুই অজি ব্যাটসম্যান। আর এবার যোগ দেন মুনি। হেলির রাস্তায় হেঁটে তুলে নেন নিজের অর্ধশতকও। তবে মুনি অর্ধশতক তুলে নিতে খেলেন ৪০টি বল। টাইগ্রিসরা যেন এদিন ক্যাচ মিসের মহড়া দিতে মাঠে নামে। একের পর ক্যাচ মিস করে হেলি এবং মুনিকে জীবনদান করতে থাকেন। তবে ইনিংসের ১৭তম ওভারের শেষ বলে সালমা খাতুনের ঘূর্ণিতে ক্যাচ পয়েন্ট দাঁড়ানো সানজিদা ইসলামের হাতে ক্যাচ তুলে দেন অ্যালিসা হেলি।

দলীয় ১৫১ রানে প্রথম উইকেটের পতন হয় অজিদের। প্যাভিলিয়নে ফেরার আগে নামের পাশে মাত্র ৫৩ বলে ৮৩ রান যোগ করেন হেলি। প্রায় ১৫৭ স্ট্রাইক রেটে ব্যাট করা হেলির ইনিংসে ছিল ১০টি চার এবং ৩টি ছয়ের মার। শেষ দিকে অ্যাশলে গার্ডনারের ঝড়ো ৯ বলে ২২ রান এবং বেথ মুনির অপরাজিত ৫৮ বলে ৮১ রানে অজিদের সংগ্রহ দাঁড়ায় ১ উইকেট হারিয়ে ১৮৯ রান। বাংলাদেশের হয়ে একমাত্র উইকেটটি তুলে নেন অধিনায়ক সালমা খাতুন। ৪ ওভারে ৩৯ রানের বিনিময়ে অ্যালিসা হেলির (৮৩) উইকেটটি তুলে নেন সালমা। বাংলাদেশ একাদশ: শামিমা খাতুন, মুরশিদা খাতুন, সানজিদা ইসলাম, নিগার সুলতানা (উইকেটরক্ষক), ফারজানা হক, ফাজিমা খাতুন, জাহানারা আলম, রুমানা আহমেদ, সালমা খাতুন (অধিনায়ক), নাহিদা আকতার, খাদিজা তুল কুবরা।

অস্ট্রেলিয়া দল: অ্যালিসা হেলি (উইকেটরক্ষক), বেথ মুনি, মেগ ল্যানিং (অধিনায়ক), অ্যাশলে গার্ডনার, এলিসা পেরি, রেচেল হায়ানস, নিকোলা ক্যারি, জেস জনাসেন, অ্যানাবেল সাদারল্যান্ড, জর্জিনা অয়্যারহ্যাম, মেগান স্কাট।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর