ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

নিষেধাজ্ঞার পর এটাই প্রথম

২০২০ ফেব্রুয়ারি ২৭ ১৫:৩২:৩২
নিষেধাজ্ঞার পর এটাই প্রথম

নিষেধাজ্ঞার পর এই প্রথম সাকিবকে ছাড়া ওয়ানডে ম্যাচ খেলতে নামছে বাংলাদেশ। প্রতিপক্ষ অপেক্ষাকৃত দুর্বল জিম্বাবুয়ে হলেও স্বস্তিতে থাকবে না টাইগাররা। কারণ ব্যাটে কিংবা বলে, বিকল্প পাওয়া যায়নি সাকিবের। সাবেকরা বলছেন, সাকিবের অভাব মেটাতে দায়িত্ব কাঁধে তুলে নিতে হবে স্কোয়াডে ডাক পাওয়া অন্য সদস্যদের। আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসনে ক্রিকেটের বরপুত্র। রাজার অনুপস্থিতিতে অশান্ত তার রাজ্য, হাল ধরতে পারছে না কেউই।

সাকিববিহীন বাংলাদেশ পার করেছে প্রায় ৪ মাস হলো। এ সময়ে সদ্য সমাপ্ত জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ছাড়া কোনো প্রতিরোধ গড়া যায়নি প্রবল প্রতিপক্ষগুলোর বিপক্ষে। ইন্দোর থেকে রাওয়ালপিন্ডি। ধূসর পারফর্মেন্স সব জায়গাতেই।

আইসিসি থেকে নিষিদ্ধ হওয়ার আগে বাংলাদেশের হয়ে শেষ তিন টেস্টে প্রায় ৪৩ গড়ে সাকিব করেছিলেন ১৭০ রান। বল হাতে উইকেট নিয়েছিলেন ১৪টা। টি-টোয়েন্টিতে যে পরিসংখ্যানটা আরো উজ্জ্বল। তাইতো ভক্ত সমর্থক থেকে সাবেকদের কণ্ঠে, এখনও চলছে সাকিব বন্দনা।

সাবেক ক্রিকেটার মোহাম্মদ রফিক বলেন, সাকিব তো আজীবন খেলবে না সাকিবের মতো প্লেয়ার তৈরি করতে হবে। এখন থেকেই যদি চিন্তাভাবনা না করেন তবে কিন্তু সাকিবের বিকল্প পাবেন না।

সাবেক ক্রিকেটার ফারুক আহমেদ বলেন, সাকিবের মতো অমন প্লেয়ার তো আমাদের কাছে নেই। ডেফিনেটলি এটা বাংলাদেশ টিম খুব ভালোভাবে উপলব্ধি করেছে। সাকিব একটা সাইকোলজিকাল প্রেশার তৈরি করতে পারে অন্যদলের প্রতি।

সাকিব নিষিদ্ধ হওয়ার পর এই প্রথম ওয়ানডে খেলতে নামছে টাইগাররা। তার পরিবর্তে লেফট আর্ম অর্থোডক্স স্পিনার হিসেবে খেলছেন তাইজুল। তবে সাকিবের বিকল্প কি ব্যাটে কিংবা বলে আদৌ সম্ভব! তাইতো জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সাকিবকে মিস করবেন মাশরাফী, মিস করবে বাংলাদেশ সমর্থকেরা। অপেক্ষায় গোটা জাতি। মাঠে ফেরার প্রতীক্ষায় একজন সুপার সাকিবের।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর