ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

বাংলাদেশের ভবিষ্যৎ বিশ্বসেরা স্পিনারের নাম জানিয়ে দিলেন কোচ ভেট্টোরি

২০২০ ফেব্রুয়ারি ২৬ ১৬:০৯:১৬
বাংলাদেশের ভবিষ্যৎ বিশ্বসেরা স্পিনারের নাম জানিয়ে দিলেন কোচ ভেট্টোরি

জিম্বাবুয়েকে একমাত্র টেস্টে ইনিংস ও ১০৬ রানে ব্যবধানে হারিয়েছে স্বাগতিক বাংলাদেশ। যেখানে বল হাতে নিজের জাত চিনিয়েছেন অফ-স্পিনার নাঈম হাসান। সফরকারীদের বিপক্ষে দুই ইনিংস মিলে উইকেট নিয়েছেন ৯টি।

১০০ দিনের চুক্তিতে বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ হয়ে এসেছেন ড্যানিয়েল ভেট্টোরি। তবে সম্প্রতি তার কাজের ধরণ বদলেছে। জাতীয় দলের পাশাপাশি কাজ করতে হচ্ছে পাইপলাইনের বোলারদের নিয়েও। যেখানে বাংলাদেশ ক্রিকেটের স্পিন শক্তি দেখে নিজেকে ‘ভাগ্যবান’ মানছেন ভেট্টোরি।

গত বছর ইংল্যান্ড বিশ্বকাপের পর জাতীয় দলের কোচিং স্টাফে বেশ বড়সড় বদল এনেছে বিসিবি। স্পিন বোলিং কোচের চেয়ারে বসানো হয়েছে নিউজিল্যান্ডের কিংবদন্তি এ ক্রিকেটারকে। তবে একনাগাড়ে ১০০ দিন কাজ না করে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত কয়েক ধাপে জাতীয় দলের স্পিনারদের নিয়ে কাজ করার কথা ছিল তার।

তবে সম্প্রতি ভেট্টোরির সাথে করা চুক্তিতে কিছুটা পরিবর্তন এনেছে টাইগার ক্রিকেট বোর্ড। জাতীয় দলের খেলা না থাকলে পাইপলাইনের স্পিনারদের নিয়ে কাজ করবেন কিউইদের সাবেক এ অধিনায়ক। তারই অংশ হিসেবে বাংলাদেশ দলের স্পিন ভবিষ্যতটাও দেখা হচ্ছে ভেট্টোরির।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে স্পিনার দের নিয়ে কাজ করার সময় গণমাধ্যমের মুখোমুখি হোন সাবেক এই কিউই স্পিনার। ১৯ বছর বয়সী নাঈমকে নিয়ে তিনি বলেন;“দুই বছর আগে নাঈম অনূর্ধ্ব-১৯ দলে ছিল। এই সময়ে সে নিজেকে কতটা উন্নত করেছে, কতটা স্কিলফুল সে দেখুন। আমি খুবই ভাগ্যবান এমন ভালো মানের স্পিনারদের সঙ্গে কাজ করতে পারছি।”

শুধু নাঈম না, তার পাশাপাশি মিরাজ,বিপ্লবসহ তরুণ স্পিনারদের নিয়ে আশাবাদী ভেট্টোরি। তিনি আরও বলেন;“শুধু আন্তর্জাতিক ক্রিকেটার না, উঠতি স্পিনারদের সঙ্গেও নেটে আলাপ হচ্ছে। যত দিন যাবে তারা তত অভিজ্ঞ হবে , তারা বুঝতে পারবে আরো বেশি ভালো করতে তাদের কি করতে হবে। কিভাবে পারফর্ম করতে হবে তা অবশ্য বেশিরভাগই জানে।”


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর