ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬

আগামীকাল ম্যাচের জন্য বাংলাদেশের একাদশ ঘোষণা

২০২০ ফেব্রুয়ারি ২৬ ১১:৫৬:৪৫
আগামীকাল ম্যাচের জন্য বাংলাদেশের একাদশ ঘোষণা

বাংলাদেশ পুরুষ ক্রিকেট দল বিশ্বকাপে গেলে যতটা না উন্মাদনা হয় তার ছিটেফোটাও থাকেনা নারী বিশ্বকাপে। অথচ এই সালমা-জাহানারেদের হাত ধরেই বাংলাদেশ ক্রিকেটে প্রথম আন্তর্জাতিক ট্রফি পেয়েছিল৷ ২০১৮ সালের নারী বিশ্বকাপে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল।টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলতে এখন অস্ট্রেলিয়ায় সালমারা।

বছরদুয়েক নারী এশিয়া কাপ টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে গ্রুপপর্বের ম্যাচে ৭ উইকেটের সহজ জয় পেয়েছিল বাংলাদেশ দল। ম্যাচে আগে ব্যাট করে ১৪১ রান করেছিল ভারতীয় নারীরা। জবাবে ২ বল হাতে রেখেই বন্দরে পৌঁছে গিয়েছিল সালমা খাতুনের দল। পরে সে টুর্নামেন্টের চ্যাম্পিয়নও হয়েছিল বাংলাদেশ।

আজ (সোমবার) সেই এশিয়া কাপের প্রায় দুই বছর পর নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেও ভারতকে হাতের মুঠোয় পেয়েছিল বাংলাদেশ। সেদিনের মতোই এ ম্যাচে ১৪২ রানে বেঁধে ফেলা হয়েছিল ভারতীয় নারী দলকে। কিন্তু ব্যাট হাতে আর কাজের কাজ করা সম্ভব হয়নি।

যে কারণে পরাজয় দিয়েই শুরু হলো সালমা-রোমানাদের বিশ্বকাপ মিশন। ভারতের ছুড়ে দেয়া ১৪৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ৮ উইকেট হারিয়ে ১২৪ রান করতে সক্ষম হয়েছে বাংলাদেশ। পরাজয়ের ব্যবধান ১৮ রানের।

শুরু থেকেই মারমুখী ব্যাটিংয়ে মাত্র ১৭ বলে ৩৯ রান করেন শেফালি। এ ঝড়ো ইনিংসে ২ চারের পাশাপাশি ৪টি বিশাল ছক্কাও হাঁকান তিনি। ইনিংসের ষষ্ঠ ওভারে শেফালির ঝড় থামান পান্না। তিনবারের চেষ্টায় আকাশে ভেসে আসা বল তালুবন্দী করেন শামীমা সুলতানা।

আগামীকাল ২৭ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।চলুন দেখে নেয়া যা ক বাংলাদেশ নারী দলের ১১ সদস্যের স্কোয়াড-

বাংলাদেশ নারী একাদশ:

মুর্শিদা খাতুন, শামীমা সুলতানা, সানজিদা ইসলাম, নিগার সুলতানা (ডাব্লু), ফারগানা হক, রুমানা আহমেদ, সালমা খাতুন (সি), ফাহিমা খাতুন, জাহানারা আলম, পান্না ঘোষ, নাহিদা আক্তার


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর