ঢাকা, বুধবার, ১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

ম্যাচ হেরে বাংলাদেশকে ছোট করে যা বললেন জিম্বাবুয়ের অধিনায়ক

২০২০ ফেব্রুয়ারি ২৫ ২১:০৯:২৭
ম্যাচ হেরে বাংলাদেশকে ছোট করে যা বললেন জিম্বাবুয়ের অধিনায়ক

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে মাত্র ৪৪ রানে ৪ উইকেট হারিয়ে বসে জিম্বাবুয়ে। সেখান থেকে ৬০ রানের জুটি গড়ে দলকে কিছুটা বিপদমুক্ত করেন সিকান্দার রাজা এবং ক্রেইগ আরভিন।

কিন্তু দলীয় ১০৪ রানের মাথায় আরভিনকে রান আউট করে ফেরান মুমিনুল হক। এরপরেই মূলত ম্যাচের মোমেন্টাম হারিয়ে বসে জিম্বাবুয়ে। সেই পরিস্থিতি থেকে আর উঠে দাঁড়াতে পারেনি তারা। শেষ পর্যন্ত ইনিংস এবং ১০৬ রানে পরাজিত হয়ে মাঠ ছাড়তে হয় সফরকারীদের। এর জন্য বাংলাদেশকে ক্রেডিট দেয়ার পাশাপাশি নিজেদের ভুলের কারণকেও বাংলাদেশের জয়ের কারন বলে মনে করেন জিম্বাবুয়ের আধিনায়ক।

প্রথম ইনিংসে ১০৭ রানের দারুণ একটি ইনিংস খেলে দলকে ভালো অবস্থানে নিয়ে গিয়েছিলেন আরভিন। দ্বিতীয় ইনিংসেও যেভাবে ব্যাটিং করছিলেন তাতে বড় স্কোরের সম্ভাবনা জাগিয়েছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত দুর্ভাগ্যবশত রান আউট হয়ে ৪৩ রানে থামতে হয় তাঁকে।

এভাবে আউট হওয়াকে দুর্ভাগ্যজনক বলে মানছেন আরভিন নিজেই। একই সঙ্গে বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতাকেও পরাজয়ের অন্যতম কারণ হিসেবে দাবি করলেন তিনি।

তাই স্বাভাবিকভাবেই ম্যাচ শেষে জিম্বাবুয়ে অধিনায়ক আরভিনের কণ্ঠে হতাশার বাণীই শোনা গেল। বাংলাদেশকে নিজ থেকে মোমেন্টাম দিয়ে এসেছে জিম্বাবুয়ে বলে বলে মনে করেন তিনি। লজ্জাজনক এই পরাজয়কে হতাশার বলেও উল্লেখ করেন আরভিন।

জিম্বাবুয়ে দলপতি বলেন, ‘এটি আসলেই অনেক হতাশাজনক। একটা সময় আমি এবং রাজা ভালো করছিলাম। আমরা মোমেন্টাম পেয়েছিলাম এবং এরপর আমরা সেটা বাংলাদেশকে দিয়ে এসেছি।’

আরভিনের ভাষায়, ‘আমি সবসময় টানা দুটি সেঞ্চুরি করতে চাইতাম এক টেস্টে। আমার মোটে আজকে এর আদর্শ সুযোগ ছিল। উইকেট খারাপ ছিল না মোটেই। আমি মনে করি আমাদের বোলাররা এই ছয়টি উইকেট পেতে বেশ সংগ্রাম করেছে। অবশ্যই আমরা সঠিক জায়গায় বোলিং করতে পারিনি, তবে আমি মনে করি ব্যাটিংই আমাদের ডুবিয়েছে।’


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর