ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

সাংবাদিকের যে প্রশ্ন শুনে বিরক্ত হলেন তাইজুল ইসলাম

২০২০ ফেব্রুয়ারি ২৫ ১৭:৫৪:৫০
সাংবাদিকের যে প্রশ্ন শুনে বিরক্ত হলেন তাইজুল ইসলাম

২৮ টেস্টে ১০৮ উইকেট পাওয়া তাইজুল জিম্বাবুয়ের বিপক্ষে ৫ টেস্টেই পেয়েছেন ৩৫ উইকেট। বোলিং গড়ও সবার ওপরে। ২১.১১! জিম্বাবুয়ের মতো-ই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও তাইজুল খেলেছেন ৫ টেস্ট। ক্যারিবিয়ানের বিপক্ষে তার উইকেট ২১টি।স্বভাবতই জিম্বাবুয়ের বিপক্ষে আরেকটি টেস্টের আগে তাইজুলকে নিয়ে আগ্রহ বেশি। তাইতো গণমাধ্যমের জানতে চাওয়া, সাফল্যর হার যাদের বিপক্ষে বেশি তাদেরকে আবার প্রতিপক্ষ হিসেবে পেয়ে কেমন লাগছে? এমন প্রশ্নে বেশ বিরক্ত হয়ে উঠেন তাইজুল।

অনুশীলনের ফাঁকে গণমাধ্যমে কথা বলতে এসে তাইজুল বলেন, ‘এ কথাটা আসলে ভালো লাগল না। জিম্বাবুয়ের বিপক্ষে শুধু উইকেট পেয়েছি তেমনটা তো না। আরও অনেক দলের সঙ্গে খেলে উইকেট পেয়েছি।’‘আপনি যাদের বিপক্ষে-ই খেলেন…ভালো জায়গায় বল না করলে কখনোই সফল হবেন না। জিম্বাবুয়ে একেবারে খারাপ দল তাও কিন্তু না। ভালো জায়গায় বল না করলে ব্যাটসম্যানরা শাসন করবেই। ভালো জায়গায় বোলিং করলে অনেক সুযোগ আসবে, উইকেটও আসবে। যেটা দলের জন্য ভালো।’

২০১৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টে ১৫১ রানে পরাজিত হয় বাংলাদেশ। ফলে দুই ম্যাচের টেস্ট সিরিজ জিততে ব্যর্থ হয় তারা। তবে এই হারকে দুর্ঘটনা হিসেবে দেখতে নারাজ বাংলাদেশ ক্রিকেট দলের অভিজ্ঞ স্পিনার তাইজুল ইসলাম। তাঁর মতে ভালো খেলেই সেই ম্যাচে জয় তুলে নিয়েছিল সফরকারীরা।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর