ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬

জিম্বাবুয়ে দল বাংলাদেশকে ‘আত্মবিশ্বাস’ দেওয়া দল

২০২০ ফেব্রুয়ারি ২৫ ১৭:৩৩:৪৪
জিম্বাবুয়ে দল বাংলাদেশকে ‘আত্মবিশ্বাস’ দেওয়া দল

টেস্টে ইনিংস ব্যবধানে জয়। এমন দিন বাংলাদেশ ক্রিকেটে অহরহ আসে না। টেস্টের ২০ বছরের অগ্রযাত্রায় বাংলাদেশ মাত্র দ্বিতীয়বার ইনিংস ব্যবধানে জয় পেয়েছে। জিম্বাবুয়ের বিপক্ষে ইনিংস ও ১০৬ রানের জয়ে তাই বাংলাদেশ দল কিংবা ভক্তদের উচ্ছ্বসিত হওয়ার কথা। কিন্তু বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক কিংবা দলের সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম জয়টাকে কেবল ‘আত্মবিশ্বাস’ পাওয়ার বলে মনে করছেন।

বাংলাদেশ দলের সর্বশেষ জয় দুটিই অবশ্য এসেছে ইনিংস ব্যবধানে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে ২০১৮ সালের ডিসেম্বরে ইনিংস ও ১৮৪ রানের বড় ব্যবধানে জয় পেয়েছিল বাংলাদেশ। পরের ছয় টেস্টেই হেরেছে বাংলাদেশ। এই ছয় টেস্টে আবার দলকে নেতৃত্ব দিয়েছেন তিন অধিনায়ক।

হারের বৃত্তে থাকা দল ঘরের মাঠে জিতলো জিম্বাবুয়ের বিপক্ষে। তবে তা নিয়ে উচ্ছ্বাস নেয় দলের। তৃতীয় দিন দলের হয়ে ডাবল সেঞ্চুরি করেন মুশফিকুর রহিম। এরপর ইনিংস ঘোষণা করে বাংলাদেশ দল। মুশফিকের ট্রিপল সেঞ্চুরির চেষ্টা বৃথা যাওয়ায় তার আক্ষেপ আছে। আবার সংবাদিকদের তার তিন ডাবল সেঞ্চুরির মধ্যে এটাকেই সবচেয়ে ‘সহজ’ বলে জানিয়েছেন তিনি।

এরপর ম্যাচ সেরার পুরস্কার পাওয়া মুশফিক বললেন, ‘দল হিসেবে আমাদের একটা জয় খুবই দরকার ছিল। শেষ পাঁচ-ছয় ম্যাচে আমরা দল হিসেবে খেলতে পারেনি। এই জয় আমাদের তাই আত্মবিশ্বাস দেবে। আমরা বোলিং-ব্যাটিং ও ফিল্ডিং; তিন বিভাগেই ভালো করেছি। আশা করছি এই জয় আমাদের সামনের ম্যাচে সাহস জোগাবে।’


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর