ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

টেস্ট জয়ের দিনে ম্যাচ সেরা হলেন যে টাইগার

২০২০ ফেব্রুয়ারি ২৫ ১৪:৫৮:১১
টেস্ট জয়ের দিনে ম্যাচ সেরা হলেন যে টাইগার

একমাত্র টেস্টে জিম্বাবুয়েকে হারালো ইনিংস ও ১০৬ রানের ব্যবধানে। টানা ছয় টেস্টে হারার পর জয় পেল টাইগাররা। এটি টেস্ট ইতিহাসে বাংলাদেশের ১৪ তম জয়। এদিকে জিম্বাবুয়ের টেস্ট ইনিংসে দারুণ করেছে মি. ডিপেন্ডেবল মুশফিকুর রহিম।

অপরাজিত থেকে মুশফিকের ২০৩ রান করেছেন তিনি। আর তাই জিতেছেন ম্যাচ সেরার তকমাও । ৩১৮ বলে চার মেরেছেন ২৮ টি। অন্যদিকে প্রথম ইনিংসে না পারলেও দ্বিতীয় ইনিংসে ঠিকই পেলেন নাঈম হাসান। টাইমাইসেন মারুমাকে ফিরিয়ে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো পাঁচ উইকেট পেলেন তরুণ এই অফ স্পিনার।

এর আগে চতুর্থ দিনে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি জিম্বাবুয়ের। আজ সকালেই দুই উইকেট হারিয়েছিল জিম্বাবুয়ে। দলকে টেনে তোলার চেষ্টা করেন অধিনায়ক ক্রেইগ আরভিন এবং সিকান্দার রাজা। ৪৩ রান করা আরভিন রান আউট হয়ে ফিরলে এই জুটি ভাঙে।

সংক্ষিপ্ত স্কোরঃ

জিম্বাবুয়ে ২৬৫/১০ ও ১৮৯/১০ (৫৭.৩) ম্যাসভাউর ০, কাসুজা ১০, টিরিপানো ০, টেইলর ১৭, আরভিন ৪৩, সিকান্দার ৩৭, মারুমা ৪১, চাকাভা ১৮, লোভু ৪, শুমা ৩, নিয়াউচি ৭*; নাইম ২৪-৬-৮২-৫, তাইজুল ২৪.৩-৭-৭৮-৪।

বাংলাদেশ ৫৬০/৬ (১৫৪ ওভারে ইনিংস ঘোষণা), তামিম ৪১, সাইফ ৮, শান্ত ৭১, মুমিনুল ১৩২, মুশফিক ২০৩*, মিঠুন ১৭, লিটন ৫৩, তাইজুল ১৪*; টিরিপানো ৩০-৬-৯৬-১, নিয়াউই ২৭-৩-৮৭-১, সিকান্দার ৩০-২-১১১-১, শুমা ২৫-২-৮৫-১, লোভু ৪২-৪-১৭০-২।

বাংলাদেশ ইনিংস ও ১০৬ রানে জয়ী।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর