ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬

মাশরাফির পরবর্তী বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়কের নাম ঘোষণা

২০২০ ফেব্রুয়ারি ২৫ ০০:০৯:১৬
মাশরাফির পরবর্তী বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়কের নাম ঘোষণা

সাকিব আল হাসানের কাছ থেকে ২০১১ সালে তিন ফরমেটে বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক হন উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। এরপর ২০১৪ সাল পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের নেতৃত্ব দিয়েছেন তিনি। ২০১৪ সালের শেষের দিকে জিম্বাবুয়ের বিপক্ষে মুশফিকুর রহিমকে সরিয়ে এবং টি-টোয়েন্টির অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে।

কিন্তু বাংলাদেশ টেস্ট দলের নেতৃত্ব দিয়েছেন ২০১৭ সাল দক্ষিণ আফ্রিকা সিরিজ পর্যন্ত। ওই সিরিজে বাজেভাবে হারের কারণে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান মুশফিকুর রহিম। তবে আবার গুঞ্জন উঠেছে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়কের দায়িত্ব দেয়া হতে পারে মুশফিকুর রহিমের হাতে।

কিছুদিন আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের পরেই অধিনায়ক থাকছেন না মাশরাফি বিন মুর্তজা। তার পরিবর্তে সাকিব আল হাসানকে দায়িত্ব দিতে চান নাজমুল হাসান পাপন। তবে বর্তমান সময়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

তার জায়গায় বাংলাদেশ টেস্ট দলে মমিনুল হক এবং টি-টোয়েন্টি দলের অধিনায়কের দায়িত্ব পালন করছেন মাহমুদুল্লাহ রিয়াদ। কিন্তু কিন্তু এই মুহূর্তে সাকিব-আল-হাসান না থাকায় মাশরাফি বিন মুর্তজা অবসর নিলে কে হচ্ছে বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক?

ইতিমধ্যেই বাংলাদেশের সিনিয়র ক্রিকেটারদের সাথে আলোচনায় বসেছিলেন বিসিবি সভাপতি। মুশফিকুর রহিম তামিম ইকবাল মাহমুদুল্লাহ রিয়াদ সহ একাধিক সিনিয়র ক্রিকেটার সাথে কথা বলেছেন। সামনে বাংলাদেশের জন্য রয়েছে ব্যস্ত সূচি। ওয়ানডে দলের অধিনায়কত্ব দৌঁড়ে এগিয়ে আছেন দেশের দুই ব্যাটসম্যান তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম।

তাই গুঞ্জন উঠেছে মাশরাফি বিন মুর্তজা অবসর নিলে কিছুদিনের জন্য বাংলাদেশ ওয়ানডে দলের দায়িত্ব দেয়া হতে পারে মুশফিকুর রহিমের কাঁধে। আগামী মে মাসে তিন ওয়ানডে এবং চার টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে আয়ারল্যান্ড ট্যুরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। ওই সিরিজে বাংলাদেশ দলে নেতৃত্ব দিতে পারেন মুশফিকুর রহিম।

তবে সাকিব আল হাসান ফিরে আসলে বাংলাদেশের তিন ফরম্যাটেই অধিনায়কত্ব নিয়ে দুদিন আগে নিজেই জানিয়েছেন বিসিবির সভাপতি।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর