ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

সেজদাহ দিয়ে ৩য় ডাবল সেঞ্চুরি উদযাপন করলেন মুশফিক

২০২০ ফেব্রুয়ারি ২৪ ১৭:২৩:১০
সেজদাহ দিয়ে ৩য় ডাবল সেঞ্চুরি উদযাপন করলেন মুশফিক

বাংলাদেশের ‘মি. ডিপেন্ডেবল’ অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহীম। গত ৫-৬ বছর ধরে দেশের সেরা ব্যাটসম্যানও তিনি। পাকিস্তান সফরে না যাওয়ায় নানা কথা শুনতে হয়েছে তাকে, তবে ফিরেই জিম্বাবুয়ের বিপক্ষে চলতি মিরপুর টেস্ট। দেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে তুলে নিয়েছেন তৃতীয় ডাবল সেঞ্চুরি। এতদিন বাংলাদেশের পক্ষে দুইটি ডাবল সেঞ্চুরি করা প্রথম ব্যাটসম্যানও ছিলেন তিনি। মুশফিক ব্যতীত আর কারও নেই দুইটি দ্বিশতকের কৃতিত্ব। তামিম ইকবাল ও সাকিব আল হাসান করেছেন ১টি করে ডাবল সেঞ্চুরি। আর এবার মুশি চলে গেলেন আরো উপরে।

মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের করা ২৬৫ রানের জবাবে বাংলাদেশ এরই মধ্যে চড়েছে রানপাহাড়ে। অবশেষ ৬ উইকেটটে ৬৬০ রানে যার বড় অবদান মুশফিকুর রহীমের। নাজমুল হোসেন শান্তর ফিফটি, মুমিনুল হকের সেঞ্চুরির পর- তাদেরকে ছাড়িয়ে ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন মুশফিক।

প্রায় আট ঘণ্টার কাছাকাছি সময় ব্যাট করে ৩১৫ বল মোকাবেলা করে ২৮ চারের মাধ্যমে ডাবল সেঞ্চুরি পূরণ করেছেন মুশফিক। টেস্ট ক্যারিয়ারে তার আগের দুইটি ডাবল সেঞ্চুরিই ছিলো উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে। এবারই প্রথম পুরোপুরি ব্যাটসম্যান হিসেবে খেলতে নেমে দুইশ রানের গণ্ডি পেরোলেন মুশফিক।আর দুর্দান্ত ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে মাঠেই সিজদাহ দেন মুশফিক রহিম।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর