ঢাকা, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬

দলে থাকার ভরসা পাওয়ায় ভাল খেলতে পারতেছি : শান্ত

২০২০ ফেব্রুয়ারি ২৪ ১২:১৩:৪৬
দলে থাকার ভরসা পাওয়ায় ভাল খেলতে পারতেছি : শান্ত

রোববার (২৩ ফেব্রুয়ারি) মিরপুর টেস্টের দ্বিতীয় দিনে শান্তর ব্যাটে দেখা মিলেছে দ্যুতি। টেস্টে তো বটেই, এদিনই আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম ফিফটি পেলেন। জিম্বাবুয়ের বিপক্ষে স্বাগতিকদের প্রথম ইনিংসে ১৩৯ বলে ৭ চারে ৭১ রান করেন শান্ত।

এর আগে রাওয়ালপিন্ডি টেস্টের দুই ইনিংসে করেন যথাক্রমে ৪৪ ও ৩৮ রান। পাকিস্তানের বিপক্ষে দুই ইনিংসে দারুণ শুরু পেয়েও টানতে পারেননি শান্ত। এবার জিম্বাবুয়ের বিপক্ষে ফিফটি পেরিয়ে সেঞ্চুরিও খুব সম্ভব বলেই মনে হচ্ছিল। কিন্তু বাজে শটে উইকেট ছুঁড়ে দেওয়ায় ৭১ রানেই থামতে হয় তাকে।

সেঞ্চুরি না পেলেও শান্তর ব্যাটে অবশেষে তো মিলছে রান। সবচেয়ে বড় কথা, ক্রিজে গিয়ে স্বচ্ছন্দ দেখাচ্ছে তাকে, খেলছেন কর্তৃত্ব নিয়ে, যেখানে আগে তার মধ্যে ছিল নড়বড়ে ভাব।

দিনশেষে শান্ত জানালেন, আগে ভয় নিয়ে খেলতেন বলেই ডুবে যেতেন দ্রুত, এখন দলে থাকার ভরসা মিলেছে, পেয়েছেন তাই সাহস, ‘সত্যি কথা বলতে, এর আগে যখন খেলেছি, তখন একটা ভয় কাজ করত। মনে হতো যে খারাপ খেললে বাদ পড়তে পারি বা এমন কিছু একটা ছিল।

মানে আগে যখন ২০১৭ সালে অভিষেক হয়েছে, তখন ছিল, তবে এখন আমি মানসিকভাবে তেমন কিছু চিন্তা করছি না। ভালো খেলি কিংবা খারাপ খেলি, সেটা আসলে আমার অংশ। দলে থাকব কি থাকব না, সেটা নিয়ে ভাবছি না। তবে চেষ্টা করছি নিয়মিত ভালো খেলার।’


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর