ঢাকা, বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬

ভারতের সঙ্গে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু টাইগ্রিসদের

২০২০ ফেব্রুয়ারি ২৩ ২০:০৯:১৭
ভারতের সঙ্গে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু টাইগ্রিসদের

গেল ২১ ফেব্রুয়ারি ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়িয়েছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে ভারতের নারীরা। আর রোববার (২৪ ফেব্রুয়ারি) ভারতের বিপক্ষের ম্যাচ দিয়েই এবারের বিশ্বকাপে নিজেদের যাত্রা শুরু করবে

বাংলাদেশ নারী দল। বাংলাদেশ সময় বিকেল পাঁচটায় অস্ট্রেলিয়ার পার্থে শুরু হবে ম্যাচটি। বিজ্ঞাপন বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে হারিয়ে বেশ আত্মবিশ্বাসী সালমা খাতুনের দল। ব্যাট হাতে দারুণ ছন্দে আছেন টাইগ্রিসদের ব্যাটসম্যান। বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ তিন সংগ্রাহক নিগার সুলতানা (৩০৯), সানজিদা ইসলাম (২৭১) এবং ফারগানা হক (২৪১)।

এছাড়া বল হাতেও দারুণ ফর্মে আছেন স্পিনার নাহিদা আকতার (১৯), পেসার জাহানারা আলম (১৬) এবং অফস্পিনার অধিনায়ক সালমা খাতুন (১০)। ভারতের বিপক্ষে বাংলাদেশ দলের সাম্প্রতিক পারফরম্যান আশা যোগাচ্ছে জয়ের। শেষ দুই ম্যাচে বাংলাদেশের কাছে হেরেছে ভারতীয় নারী দল।

২০১৮ সালে নারী এশিয়া কাপে ভারতকে হারিয়েই শিরোপা জেতে বাংলাদেশ দল। কিন্তু এর আগে ২০১৬ এশিয়া কাপে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের কাছে হারে বাংলাদেশ দল। অর্থাৎ শেষ পাঁচ ম্যাচের মধ্যে তিনটি জিতেছে ভারত আর দু'টিতে জয় টাইগ্রিসদের। বিজ্ঞাপন বাংলাদেশ দল: সালমা খাতুন (অধি), রুমনা আহমেদ (সহ অধি), জাহানারা আলম, শামিমা সুলতানা, মুর্শদা খাতুন হ্যাপি, আয়েশা রহমান শুকতরা,

নিগার সুলতানা জ্যোতি, সানজিদা ইসলাম, খাদিজা-তুল-কুবরা, পান্না ঘোষ, ফারজানা হক পিংকি, নাহিদা আক্তার, ফাহিমা খাতুন, মোসা. রিতু মনি ও সোবহানা মোসতারি। ভারতীয় দল: হারমানপ্রিত কর (অধিনায়ক), স্মৃতি মান্ধা, শাফালি ভার্মা, জেমিমাহ রদ্রিগেজ,হারলিন দেওল, ভেদা কৃষ্ণমূর্তি, তানিয়া ভাতিয়া, শিখা পান্ডে, পুজা ভাস্ত্রাকার, পুনাম যাদব, রাধা যাদব, অরুন্ধতী রেড্ডি, রাজেশ্বর এবং রিচা ঘোষ।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর