ঢাকা, বুধবার, ১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

একসময় ট্রেনে গাইতেন, এখন তিনি বলিউড তারকা

২০২০ ফেব্রুয়ারি ২৩ ১৯:২১:২৪
একসময় ট্রেনে গাইতেন, এখন তিনি বলিউড তারকা

জীবিকার তাগিদে নানা ধরনের কাজ করতে হয় মানুষকে। তবে ট্রেনে গান গেয়ে অর্থ আয়ের স্মৃতি তারকাখ্যাতি পাওয়ার পর ভুলতে চাওয়ার কথা যে কারো। কিন্তু এ কী! দুঃসহ অতীতের কথা এবার নিজেই প্রকাশ্যে আনলেন বলিউডের জনপ্রিয় অভিনেতা আয়ুষ্মান খুরানা। হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে

জানা যায়, যেনতেনভাবে বলিউডে অভিষেক হোক—এমনটি চাননি আয়ুষ্মান। তাই উপযুক্ত ছবির জন্য তিনি ছিলেন অপেক্ষায়। প্রথম ছবিতে কাজ শুরু করার আগে আরো ৫-৬টি ছবিতে কাজের প্রস্তাব আসে তাঁর কাছে। কিন্তু সেসব প্রত্যাখ্যান করে দেন তিনি। সম্প্রতি ক্যারিয়ারের নানা দিকসহ আরো বেশ কিছু বিষয় নিয়ে কথা বলেছেন আয়ুষ্মান। অনেক ভেবেচিন্তে যে তিনি বলিউডে পা রেখেছেন, তা বোঝা গেল তাঁর কথায়। ‘হিন্দুস্তানশিখর সমাগম ২০২০’-এর অনুষ্ঠানে আয়ুষ্মান বলেন, ‘আমি জানতাম, বাইরের লোক হিসেবে দ্বিতীয় সুযোগ না-ও পেতে পারি।’

বি-টাউনে পরিবারতন্ত্র নিয়ে মতামত জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘তারকার সন্তানদের মধ্যে যাঁরা সফলতা পাচ্ছেন, তাঁরা আসলেই প্রতিভাবান। তাঁরা হয়তো প্রথমে সুযোগ পাচ্ছেন, কিন্তু পরবর্তীতে নিজেকে প্রমাণ করতে হচ্ছে। আমার ৫০% আমি দিলেও লোকে বলে, এটি আমারই অবদান। কিন্তু তারকার সন্তানদের ৮০% সম্ভাবনা থাকার পরেও তাঁরা ১০০% দিলেও লোকে সন্তুষ্ট হয় না।’ সেইসঙ্গে আয়ুষ্মান জানান, প্রতি দুই থেকে তিনটি বাণিজ্যিক সিনেমার পরই তিনি সামাজিক প্রেক্ষাপট নিয়ে ছবি নির্মাণ করতে চান।

অনুষ্ঠানে ‘ভিকি ডোনর’ ছবির জনপ্রিয় গান ‘পানি দে রঙ’ গাইতে দেখা যায় আয়ুষ্মানকে। অতীতের কথা স্মরণ করতেও ভোলেননি আয়ুষ্মান। তিনি জানান, যখন থিয়েটার অনুষ্ঠানের জন্য দূরে কোথাও যেতেন, তখন ট্রেনে গান গাইতেন তিনি। এমনকি এর বিনিময়ে যাত্রীদের কাছ থেকে অর্থ সংগ্রহ করতেন। সেই অর্থ গোয়াতে যেতে কাজে লাগাতেন আয়ুষ্মান।

রসিকতার ছলে তিনি বলেন, ‘আমি একজন প্রশিক্ষিত শিল্পী, কেননা আমি ট্রেনে গান গাইতাম।’ গত শুক্রবার (২১ ফেব্রুয়ারি) মুক্তি পেয়েছে আয়ুষ্মান অভিনীত ‘শুভ মঙ্গল জিয়াদা সাবধান’ ছবিটি। বক্স অফিসে ভালোই ব্যবসা করছে ছবিটি। দুই দিনে এ ছবি আয় করেছে ২০ কোটি রুপির বেশি। এতে আরো অভিনয় করেছেন নীনা গুপ্ত, গজরাও রাও, মানবী গাগরু, মনুঋষি চাধাসহ অন্যরা।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর